Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বই পড়ে পুরস্কার পেল ৫ হাজার শিক্ষার্থী


১ মার্চ ২০১৯ ১৯:০০

।। সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বই পড়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার পেয়েছেন ৫ হাজার ২১০ জন শিক্ষার্থী। শুক্রবার (১ মার্চ) চট্টগ্রামের ৮৮টি স্কুলের এসব শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয়েছে পুরস্কার।

বিশ্বসাহিত্য কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে, স্বাগত, শুভেচ্ছা, অভিনন্দন ও সেরা পাঠক- এই চারটি ধাপে পুরস্কার দেওয়া হয়েছে।

পুরস্কার প্রদান উপলক্ষে আয়োজিত দিনব্যাপী উৎসবে অতিথিদের মধ্যে ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, শিশু সাহিত্যিক আলী ইমাম, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী, গ্রামীণ ফোনের চট্টগ্রাম অঞ্চলের রিজিওনাল হেড অব অপারেশনস ফিরোজ উদ্দিন এবং কবি অরুন শীল।

এছাড়া বিশ্বসাহিত্য কেন্দ্রের পক্ষে প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ ও চট্টগ্রাম মহানগরের সংগঠক অধ্যাপক আলেক্স আলীম ছিলেন।

মেয়র বলেন, ‘আমাদের সন্তানেরা যাতে আলোকিত মানুষ হতে পারে, সেজন্য সহ-শিক্ষা কার্যক্রমের পাশাপাশি বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। কারণ বই পড়ার মাধ্যমেই মানুষের ভেতরের সত্যিকারের মূল্যবোধ জাগ্রত হয়। আর মূল্যবোধই পারে আলোকিত মানুষ গড়ে তুলতে।

অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘মানুষ হল দুই রকম। উচ্চতর মানুষ আর নিম্নতর মানুষ। আমরা উচ্চতর মানুষের আরেক নাম দিয়েছি আলোকিত মানুষ। তোমাদের স্বপ্ন দেখতে হবে আলোকিত মানুষ হবার।’

গ্রামীণ ফোনের সহযোগিতায় এই উৎসবের সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমএইচ

চট্টগ্রাম পুরস্কার বই পড়া

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর