Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জন্মদিনে যেন রাজপথে ‘ফিরলেন’ বঙ্গবন্ধু


১৭ মার্চ ২০১৯ ১৩:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে শোভাযাত্রা, কেককাটা, সভা-সমাবেশসহ বিভিন্ন আনন্দ আয়োজনে উদযাপন করা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। নগরীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বের হওয়া একটি শোভাযাত্রায় মুজিব কোট পরে বঙ্গবন্ধু সেজে অংশ নিয়েছিল বিভিন্ন স্কুলের শিশুরা। জন্মদিনে যেন আবারও রাজপথে ফিরেছেন মুজিবুর! ব্যতিক্রমী এই আয়োজনের জন্য শোভাযাত্রাটি নজর কাড়ে সবার।

বিজ্ঞাপন

আরও পড়ুন: পরনে বঙ্গবন্ধুর সাজ, মননে আদর্শ

রোববার (১৭ মার্চ) সকাল ৯টায় নগরীর সার্কিট হাউজ মিলনায়তন থেকে জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা বের হয়। এতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন সামনের সারিতে ছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস, ১৭ মার্চ,

শোভাযাত্রায় নগরীর বিভিন্ন স্কুল-কলেজ থেকে আসা শিক্ষার্থীরা অংশ নেন। ঢোল বাদ্যের তালে তালে শোভযাত্রা সার্কিট হাউজ থেকে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, সিএমপিসহ সরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

আরও পড়ুন: কোমল সব হাতে হাতে ফুটে উঠছে বঙ্গবন্ধুর মুখ

এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে কেককাটা ও বেলুন উড়ানো কর্মসূচি হয়েছে। নগর ভবন চত্বরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস, ১৭ মার্চ,

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করে। এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ‘উজ্জীবীত ৭১’ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে। এসময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, সিইউজে নির্বাহী কমিটির সদস্য উত্তম সেনগুপ্ত, সাংবাদিক মোস্তাক আহমেদ, আলোকময় তলাপাত্র, সরওয়ার সুমন, পার্থ প্রতীম বিশ্বাস, খোরশেদুল আলম শামীম উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকেও আলাদাভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে শোভাযাত্রা বের হয়। উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ এতে নেতৃত্ব দেন। এতে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা ছিলেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

খুদে শিক্ষার্থী চট্টগ্রাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু দিবস

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর