Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ বইয়ের মোড়ক উন্মোচন


১৭ ফেব্রুয়ারি ২০২০ ২১:৩৩

চট্টগ্রাম ব্যুরো: দেশের অর্থনীতির ‘লাইফ লাইন’ খ্যাত লুসাইকন্যা কর্ণফুলী নদীকে নিয়ে তরুণ সাংবাদিক রেজা মুজাম্মেলের লেখা ‘কর্ণফুলী বাঁচলে দেশ বাঁচবে’ বইটির মোড়ক উন্মোচন হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

জেলা প্রশাসক বলেন, ‘বইটিতে প্রকৃতি-পরিবেশ, নদী, শিক্ষা, স্বাস্থ্য, নগর-ভাবনা, আশা-নিরাশা,
সমালোচনা-আত্মসমালোচনা, সমাজ সচেতনতা এবং চট্টগ্রামের বিষয়গুলো প্রাধান্য পেয়েছে। এটা আগামী দিনের ইতিহাসের গুরুত্বপূর্ণ সংযোজন। কারণ বইটিতে ঘটনার বর্ণনা যেমন আছে, তেমনি ঘটনার অন্তর্নিহিত অনেক মূল্যায়ন এবং বিশ্লেষণও আছে।‘

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং সাংবাদিক ফারুক তাহেরের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনজুরুল কিবরিয়া ও আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ নুর হোসাইন, চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক এ কিউ এম সিরাজুল ইসলাম ও সহযোগী অধ্যাপক রফিকুল মাওলা, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, যুগ্ম সম্পাদক সবুর শুভ ও প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল।

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর