Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র-জনতার আন্দোলন : চবি শিক্ষার্থী হত্যার ঘটনায় যুবলীগ কর্মী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২৪ ১৮:২০

চট্টগ্রাম ব্যুরো: বৈষম্যবিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়াকে গুলি করে হত্যার অভিযোগে এইচএম মিঠু (৪১) নামের এক যুবলীগ কর্মীকে গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। এরআগে, রোববার (৬ অক্টোবর) রাতে নগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত এইচএম মিঠু চান্দগাঁও থানার কাজী বাড়ির এলাকার বাসিন্দা। তিনি স্থানীয় যুবলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন বলে জানা গেছে।

র‍্যাব জানায়, গত ১৮ জুলাই নগরীর চান্দগাঁও এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে ভারী অস্ত্র-শস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি চালায় যুবলীগ কর্মী ও কিশোর গ্যাং লিডার এইচএম মিঠুসহ তার সহযোগীরা। তারা ককটেল বিস্ফোরণও ঘটায়। এসময় চবির শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া গুলিবিদ্ধ হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় হৃদয়ের বন্ধু আজিজুল হক বাদী হয়ে চান্দগাঁও থানায় হত্যা মামলা দায়ের করেন।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক শরীফ উল আলম সারাবাংলাকে বলেন, গোপন সংবাদে খবর পেয়ে যুবলীগের কর্মী এইচএম মিঠুকে চান্দগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। মামলা হওয়ার পর থেকে সে আত্নগোপনে ছিল। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কোতোয়ালি থানায় তাকে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই নগরীর বহাদ্দারহাটে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছিলেন চবির ইতিহাস বিভাগের শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া। পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ২৩ জুলাই তার মৃত্যু হয়। হৃদয়ের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ঘটকের আন্দুয়া গ্রামে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/আইসি/এসআই

চবি ছাত্র আন্দোলন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর