Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এরা অবশ্যই জঙ্গি, নিহত অন্তত ২: র‌্যাব ডিজি


২৯ এপ্রিল ২০১৯ ১১:১২

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযানে অন্তত দুই জন নিহত হয়েছেন। র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ জানিয়েছেন, তারা নিঃসন্দেহে জঙ্গি ছিল এবং তাদের কব্জা করতে অন্তত দেড়শ’ রাউন্ড গুলি চালাতে হয়েছে।

প্রায় পাঁচ ঘণ্টার অভিযান শেষে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টার দিকে ঘটনাস্থলে দাঁড়িয়ে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।অভিযানকালে টিনশেড বাড়িটির ভেতরে একটি বড় ধরনের বিষ্ফোরণ ঘটে। ধারণা করা হচ্ছে, সেটা আত্মঘাতী বিষ্ফোরণ ছিল।

বিজ্ঞাপন

র‌্যাব মহাপরিচালক বলেন, অভিযানের পর বোম্ব ডিসপোজাল ইউনিট ভেতরে ঢুকে ছিন্নভিন্ন দেহ দেখতে পায়। অন্তত তিনটি পা দেখা যাওয়ায় ধারণা করা হচ্ছে— ওই বিষ্ফোরণে অন্তত দুই জনের মৃত্যু হয়েছে।

এর আগে র‌্যাবের পরিচালক মিডিয়া মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, রোববার দিবাগত রাত ৩টার দিকে গোপন সংবাদে জানা যায়, জেএমবির সক্রিয় একটি গ্রুপ নাশকতার উদ্দেশ্যে মোহাম্মদপুরের অদূরে বসিলায় একটি বাড়িতে অবস্থান করছে। সেই বাড়িতে গোলাবারুদও মজুদ রয়েছে। খবর পাওয়ার পরপরই র‌্যাব ঘটনাস্থলে পৌঁছায়।

মুফতি মাহমুদ বলেন, আমাদের সদস্যরা দরজায় নক করলে জঙ্গিরা ভেতর থেকে গুলি চালায়। এরপরই আমরা নিরাপদ স্থানে সরে আসি এবং পাশের ভবনগুলোর লোকজনকে নিরাপদে সরিয়ে আনি। তাদের কব্জা করতে র‌্যাব সদস্যরাও বাইরে থেকে গুলি চালায়। এক ঘণ্টা পরে রাত ৪টার দিকে বাড়িটির ভেতরে বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের পর আর কোনো সাড়াশব্দ না থাকায় ড্রোন ব্যবহার করে পরিস্থিতি বোঝার চেষ্টা করে র‌্যাবের টিম। মুফতি মাহমুদ জানান, বিস্ফোরণের ফলে টিনের চালার কিছু অংশ উড়ে গেছে। পরে র‌্যাবের বোম ডিজপোজাল ইউনিট ভিতরে ঢুকে বেশ কিছু ছিন্নভিন্ন অঙ্গ দেখতে পায়। পরে সেখানে সুইপিং অভিযান চালান র‌্যাব’র সদস্যরা। ঘটনাস্থলে র‌্যাবের ক্রাইম সিন ইউনিট উপস্থিত রয়েছে।

বিজ্ঞাপন

** বসিলার জঙ্গি আস্তানায় একজনের ছিন্নভিন্ন দেহ, সুইপিং চলছে

** বসিলার বাড়িটিতে বোম ডিসপোজাল ইউনিটের অভিযান, ওড়ানো হচ্ছে ড্রোন

** জঙ্গি আস্তানা সন্দেহ: ঘটনাস্থলে কমান্ডো টিম, আটক ৩

** বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও র‌্যাবের, বিস্ফোরণ

সারাবাংলা/ইউজে/এমএম

অভিযান জঙ্গি আস্তানা বসিলা বসিলায় জঙ্গি আস্তানা র‌্যাব ডিজি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর