Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রেফতারি পরোয়ানার ৩ দিন পর ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন


২৯ মে ২০১৯ ১৮:১২

ঢাকা: সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে দায়ের করা মামলায় ফেনীর সোনাগাজী থানা থেকে প্রত্যাহার হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন।

বুধবার (২৯ মে) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন ওসি মোয়াজ্জেম। আগামী ১২ জুন বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে দায়ের করা মামলায় সোনাগাজী থানার প্রত্যাহার হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গত ২৭ মে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসলাম জগলুল হোসেন।

ফেনীর সোনাগাজী ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করায় গত ২৭ মার্চ নুসরাতকে থানায় নিয়ে জেরা করতে থাকেন ওসি মোয়াজ্জেম হোসেন। ওই জেরার সময় তিনি ভিডিও ধারণ করেন। পরবর্তী সময়ে সেই ভিডিও ফেসবুক ও ইউটিউবে ছড়িয়ে দেন।

ওই সময় মোয়াজ্জেম হোসেন অত্যন্ত অপমানজনক এবং আপত্তিকর ভাষায় নুসরাতকে প্রশ্ন করেন। মামলায় অভিযোগ করা হয়েছে ওসি মোয়াজ্জেম হোসেন যা করেছেন, তা ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ।

ওই ঘটনায় ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ ধারা মামলাটি দায়ের করা হয়। একইসঙ্গে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানান এ মামলার বাদী সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

পরে শুনানি নিয়ে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

সারাবাংলা/এজেডকে/একে

ওসি মোয়াজ্জেম নুসরাত হত্যা ফেনী সাইবার ক্রাইম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর