Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাজারীবাগে পোল্ট্রির খাবার তৈরি কারখানায় চলছে র‌্যাবের অভিযান


১৯ জুন ২০১৯ ০১:১১

ঢাকা: হাইকোর্টের নির্দেশ থাকার পরও বন্ধ হচ্ছে না চামড়া শিল্পের (ট্যানারি) বর্জ্য দিয়ে পোল্ট্রির (হাঁস-মুরগি) খাবার তৈরি। প্রতিনিয়তই বর্জ্য দিয়ে তৈরি করা হচ্ছে হাঁস-মরগির খাবার। তাই এসব খাবার তৈরির বিরুদ্ধে এবার মধ্যরাতে অভিযানে নেমেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮জুন) রাত ১০ টা থেকে রাজধানীর হাজারীবাগে শুরু হয় এ অভিযান। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত একটা) অভিযান চলছে।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, ‘হাইকোর্টের নির্দেশ থাকার পরও বন্ধ হচ্ছে না ট্যানারির বর্জ্য দিয়ে পোল্ট্রির খাবার তৈরির কাজ। তাই আজ এর বিরুদ্ধে অভিযান চলছে। রাত দশটা থেকে শুরু হয়েছে এ অভিযান। চলবে সারারাত। প্রায় তিন হাজার টনের অধিক পোল্ট্রির খাবারের সন্ধান পাওয়া গেছে চারটি কারখানায়। এখন পর্যন্ত এ অপরাধে জড়িত ১০ জনকে ২ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ বছরের ২ এপ্রিল ট্যানারির বর্জ্য দিয়ে মাছ ও পোল্ট্রির খাবার তৈরির সকল কারখানা বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। সেইসঙ্গে যারা ট্যানারির বর্জ্য দিয়ে এসব খাবার তৈরি ও বিপণন করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এক মাসের মধ্যে একটি প্রতিবেদন দিতে সংশ্লিষ্ট পাঁচ মন্ত্রণালয়ের সচিব ও পুলিশ প্রধানকে নির্দেশ দেওয়া হয়।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

অভিযান ট্যানারি পোল্ট্রির খাবার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর