Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যার পর ভ্যানে তুলে লাশ পোড়ানো পুলিশ কর্মকর্তা কাফী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪১

ঢাকা: ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর ভ্যানে তুলে মরদেহ আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত ঢাকা জেলার সাবেক অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. আব্দুল্লাহিল কাফীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার রবিউল ইসলাম ভুঁইয়া মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় ছাত্র-জনতাকে হত্যার পর আগুনে পুড়িয়ে ফেলার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আমরা তাকে খুঁজছিলাম। তিনি ঘটনার দিন থেকেই পলাতক ছিলেন। পুলিশের একাধিক নির্দেশনার পরও কর্মস্থলে যোগ দেননি। এমনকি রিপোর্টও করেননি।’

৫ আগস্ট কী ঘটেছিল আশুলিয়ায়?
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, কয়েকজন পুলিশ সদস্য কয়েকটি মরদেহ একটি ভ্যানে তুলে সেগুলো ব্যানার দিয়ে ঢাকছেন। পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছাড়ার পরপরই ৫ আগস্ট ঢাকার আশুলিয়া থানার কাছে এ ভিডিওটি ধারণ করা হয়।

এএফপির বাংলাদেশ ব্যুরোর ফ্যাক্ট-চেকিং প্রধান কদর উদ্দিন শিশির গণমাধ্যমকে জানান, বাইপাইল কেন্দ্রীয় জামে মসজিদের কাছে থানার সামনের এক গলিতে এ ঘটনা ঘটেছে।

ভিডিওতে দেখা যায়, দুই পুলিশ কর্মকর্তা মরদেহ স্তূপ করে রাখছেন। স্থানীয় পুলিশ ও বাসিন্দারা তাদের একজনকে ডিবি পুলিশের পরিদর্শক হিসেবে শনাক্ত করা হয়।

সাধারণ পোশাক ও পুলিশের হেলমেট-বুলেটপ্রুফ ভেস্ট পরা অন্যান্য পুলিশ সদস্য বেশিরভাগই একই শাখার পুলিশ বলে চিহ্নিত করা হয় । এরপর ওই লাশগুলো পরবর্তীতে একটি পুলিশ ভ্যানে তুলে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে জানান আশুলিয়া এলাকাবাসী।

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ পুলিশ কর্মকর্তা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর