Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারুণ্যের ক্ষমতায়ন নিয়ে ইউল্যাবের সিআই প্রদর্শনী


২১ ডিসেম্বর ২০১৮ ১৯:৪০

স্টাফ করেসপন্ডেন্ট ।।

দেশকে এগিয়ে নিতে হলে তরুণদের ক্ষমতায়ন জরুরি। আর সেই লক্ষ্যেই বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগ ‘ইয়ুথ এম্পাওয়ারমেন্ট’ বিষয়ক কারিকুলাম ইন্টিগ্রেশন (সিআই) ফোরামের আয়োজন করে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) এই আয়োজন অনুষ্ঠিত হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

এর আগে গত ১৮ ডিসেম্বর (মঙ্গলবার) কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনীর শুরু হয়। এই আয়োজন শেষ হয় ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার)। প্রতি সেমিস্টারের মতো এবারও শিক্ষার্থীদের বিভিন্ন সৃজনশীল কাজ প্রদর্শনের জন্য তিন দিনব্যাপি এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবারের মতো এবারও বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন কোর্সের শিক্ষার্থীদের করা বিভিন্ন শিল্পকর্ম প্রদর্শনীতে অন্তর্ভুক্ত করা হয়। এর মধ্যে রয়েছে মাস কমিউনিকেশন, প্রিন্সিপালস অফ পাবলিক রিলেশনস, কনভার্জেন্স কমিউনিকেশন কোর্সের শিক্ষার্থীদের বানানো মুখোশ, এ্যানিমেশন আর্ট, পোস্টার, আলোকচিত্র, কনসেপচুয়াল আর্ট ইত্যাদি।

 

শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা ভবনে আয়োজিত এই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং বিখ্যাত চিত্রশিল্পী আনোয়ার হোসেনের স্মরণে তার ছবি প্রদর্শনের ব্যবস্থাও রাখা হয়।

আর ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) প্রদর্শনীর শেষ দিনে গণআলোচনার আয়োজন করা হয়। যেখানে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সহকারি সম্পাদক ফারুক ওয়াসিফ, অনলাইন অ্যাক্টিভিষ্ট আরিফ জেবতিক, ইউল্যাব স্কুল অব বিজনেসের জ্যেষ্ঠ প্রভাষক আরজু ইসমাইল এবং সঞ্চালক হিসেবে ছিলেন মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম (এমএসজে) বিভাগের প্রভাষক কাশফিয়া আরিফ।

বিজ্ঞাপন

গণআলোচনার অংশ নেয়া আলোচকরা অতীত এবং বর্তমানের তারুন্যের ধারণা নিয়ে আলোচনা করেন। আলোচনা শেষে শিক্ষার্থী ও আলোচকদের মধ্যে প্রশ্ন উত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

আর শেষ পর্বে ফিল্ম এক্সিবিশনের আয়োজন করা হয়। যেখানে বড় পর্দায় প্রদর্শিত হয় শিক্ষার্থীদের তৈরি প্রোডাকশন। এই পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান। এরপর ইউল্যাবের শিক্ষানবিশ প্রোগ্রাম ইউল্যাব টিভি, রেডিও ক্যাম্পবাজ, সিনেমাস্কোপ, পিআর ফর ইউ-তে সেমিস্টারের সেরা পারফর্মারদের হাতে সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন তিনি।

সারাবাংলা/এসএন

ইউল্যাব কারিকুলাম ইন্টিগ্রেশন প্রদর্শনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর