Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি চাকুরিজীবীদের ভবন নির্মাণে প্রকল্প অনুমোদন


২৮ নভেম্বর ২০১৭ ০৯:১২

সারাবাংলা প্রতিবেদক

ঢাকা: ঢাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারিদের জন্য ফ্ল্যাট নির্মাণসহ ১৪টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এগুলো বাস্তবায়নে খরচ হবে ১০ হাজার ৯৯ কোটি  টাকার বেশি। এর মধ্যে সরকারি তহবিল থেকে ১০ হাজার ৪৮ কোটি ২৮ লাখ টাকা এবং বাস্তবায়নকারি সংস্থা থেকে ৫০ কোটি ৮৮ লাখ টাকা ব্যয় করা হবে। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ  হাসিনা।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এ  সময় পরিকল্পনামন্ত্রী জানান, আগামী এক বছরের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্থ দেশের সবগুলো পাকা রাস্তা পুর্নবাসনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সাথে, নতুন রাস্তা না করে পুরনো রাস্তাগুলোকেই মেরামত করার দিয়েছেন। এছাড়া এখন থেকে রাস্তা তৈরির সময় দু পাশে জলাধার এবং ধীর গতির যান চলাচলের ব্যবস্থা রাখারও নির্দেশ প্রধানমন্ত্রীর।

অনুমোদিত প্রকল্প গুলো হচ্ছে,বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, মাদারিপুর, শরীয়তপুর ও রাজবাড়ী জেলার গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প, সিরাজগঞ্জ জেলার গুরুত্বপূর্ণ গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলায় ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্প, আজিমপুর সরকারি কলোনির অভ্যন্তরে সরকারি কর্মকর্তা কর্মচারিদের জন্য বহুতল আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প, জিগাতলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২৮৮টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প, সরকারি মতিঝিল কলোনিতে বহুতল আবাসিক ভবন নির্মাণ প্রকল্পে, কুমিল্লা শহরের শাসনগাছা রেলওয়ে ওভারপাস নিমার্ণ প্রকল্প, শেরপুর লঙ্গরপাড়া-শ্রীবর্দী (মামদামারী) সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ প্রকল্প, উচ্চ মাধ্যমিক উপবৃত্তি প্রকল্প, চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্স স্থাপন প্রকল্প, ভাসানচরে ১ লাখ রোহিঙ্গার আবাসন এবং দ্বীপের নিরাপত্তার জন্য প্রয়োজনী অবকাঠামো নির্মাণ) প্রকল্প। এ প্রকল্পে সবচয়ে বেশ খরচ ধরা হয়েছে ২ হাজার ৩১২ কোটি ১৬ লাখ টাকা।

 

সারাবাংলা/জোজা/আরসি /জিআ/ নভেম্বর ২৮, ২০১৭


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর