Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকাশে বিদ্যুৎবিল পরিশোধ করছেন দক্ষিণাঞ্চলের গ্রাহকরা

সারাবাংলা ডেস্ক
১১ মার্চ ২০২১ ১৫:৪০

ঢাকা: দেশের দক্ষিণাঞ্চলের ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)-এর ১৩ লাখের বেশি প্রিপেইড এবং পোস্ট পেইড গ্রাহক এখন বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ সেবা নিচ্ছেন।

সম্প্রতিকালে ওজোপাডিকো এবং বিকাশ যৌথভাবে প্রিপেইড গ্রাহকদের জন্য এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করে। ইতোপূর্বে ২০২০ সাল থেকে বৃহত্তর খুলনা ও পার্শ্ববর্তী অঞ্চলের পোস্ট পেইড গ্রাহকরা বিকাশে বিল পরিশোধের সেবাটি পেয়ে আসছেন।

বিজ্ঞাপন

লাইনে না দাঁড়িয়ে, কোথাও না গিয়ে ঘরে বসেই বিদ্যুৎ বিল পরিশোধের সুযোগ থাকায় ওজোপাডিকোর ৯ লাখের বেশি পোস্ট পেইড গ্রাহক এবং ৩ লাখের বেশি প্রিপেইড গ্রাহক যেকোনো সময় যেকোনো স্থান থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে পারছেন। বিশেষ করে প্রিপেইড মিটার এর ক্ষেত্রে বিদ্যুৎ চলে যাওয়ার সাথে সাথেই রিচার্জ এর প্রয়োজন হয়। প্রিপেইড গ্রাহকদের জন্য বহুল ব্যবহৃত বিকাশ অ্যাপ এবং *২৪৭# এ বিল পরিশোধ সুবিধা তাদের বিল পরিশোধকে করেছে আরও সহজ ও ঝামেলামুক্ত।

গ্রাহক তার নিজের কিংবা প্রিয়জনের বিদ্যুৎ বিল পরিশোধের তথ্য বিকাশে সেভ করে রাখতে পারেন। ফলে পরবর্তীতে আরও কম সময়ে বিলের পরিমাণ চেক করা বা বিল পরিশোধ করার সুযোগ পান বিকাশ গ্রাহক। এমনকি বিল পরিশোধের পর পরিবেশবান্ধব ডিজিটাল রিসিট ডাউনলোড ও সংরক্ষণ করে রাখতে পারেন।

গ্রাহকদের সুবিধার পাশাপাশি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ সেবার ফলে ওজোপাডিকোর বিল সংগ্রহের প্রক্রিয়া হয়েছে আরো সহজ, গতিশীল এবং সাশ্রয়ী।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কোম্পানি ওজোপাডিকো ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ২১টি জেলা এবং ২০টি উপজেলায় বিদ্যুৎ বিতরণ কার্যক্রম পরিচালনা করে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিকাশের মাধ্যমে সারাদেশের সবগুলো বিদ্যুৎ বিতরণ কোম্পানীর প্রিপেইড এবং পোস্টপেইড বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন গ্রাহক। এছাড়াও গ্যাস, ওয়াসা, টেলিফোন, ইন্টারনেট, কেবল টিভি, সিটি কর্পোরেশন ট্যাক্স-সহ সব ধরণের ইউটিলিটি সেবার বিল পরিশোধ প্রক্রিয়াকে আরও সহজ করেছে বিকাশ।

সারাবাংলা/এমআই

দক্ষিণাঞ্চলের গ্রাহকরা বিকাশে বিদ্যুৎবিল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর