Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গত ২৪ ঘণ্টায় ১৪ জনের করোনা শনাক্ত

সারাবাংলা ডেস্ক
১৯ আগস্ট ২০২৩ ১৬:০০

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ সময় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৭৬ জনই রয়েছে।

শনিবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬২টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৬টি।

বিবৃতিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৮৯৪টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৯৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৬৬২টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৪ জনের শরীরে। এছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৫৭ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ১৬ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৮ দশমিক ৪০ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৮০৪ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৭২ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৭৯ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ২১ শতাংশ।

সারাবাংলা/ইআ

কোভিড-১৯


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর