Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিকআপের চাপায় শিশু মৃত্যু, সড়ক আইনের প্রথম মামলা


২২ অক্টোবর ২০১৮ ২২:০১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে পিকআপের চাপায় মায়ের কোল থেকে পড়ে গিয়ে শিশু মৃত্যুর ঘটনাটি সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইনের প্রথম মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। এর মাধ্যমে এ মামলাটি একটি ঐতিহাসিক মামলা হিসেবে রেকর্ড হয়ে রইলো।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে সড়ক পরিবহন আইন -২০১৮ এর ১০৫ ধারায় নিহত শিশুর মামা রাসেল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মোহাম্মদপুর থানার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেন।

নিহত শিশুটির মামা রাসেল জানান, আমি ও আমার বোন নিউ মার্কেট থেকে কেনা কাটা শেষে আমার দুই ভাগ্নিকে নিয়ে রিকশায় আদাবরের বাসায় যাচ্ছিলাম। এসময় রাত সাড়ে দশটার দিকে মোহাম্মদপুর থানার সামনে গেলে পেছন থেকে একটি বেপরোয়া পিকআপ রিকশাটিকে ধাক্কা দেয়। এতে আমার ভাগ্নি নাবিলা রাস্তায় পড়ে যায়। এ সময় ওই পিকআপটির চাকা তার উপর দিয়ে চলে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

তিনি আরও বলেন, এ ঘটনা মোহাম্মদপুর থানায় অভিযোগ করলে পিকআপ ও চালককে আটক করে। পরে আজ আমি বাদী হয়ে মামলাটি দায়ের করি। এ ঘটনায় উপযুক্ত বিচার দাবি করেন তিনি।

মোহাম্মদপুর থানার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, এ ঘটনায় অভিযুক্ত চালক আব্দুল হামিদ (৪৫) কে গ্রেফতার করা হয়েছে। পিকআপটিও জব্দ করা হয়েছে। মামলার পর গ্রেফতাকৃত চালককে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন নিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। দায়েরকৃত মামলাটি নতুন সড়ক পরিবহন আইন -২০১৮ এর প্রথম মামলা বলে জানিয়েছেন তিনি। সেই সঙ্গে ঘটনায় কারো কোনো গাফলতি আছে কিনা বিষয়টির তদন্ত চলমান রয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর