Thursday 17 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২৪ ২০:৪৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের ফটিকছড়িতে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী ইমাম হোসেন ইমানকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আসামির এক লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন। রায়ের বিষয়ে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন।

দণ্ডিত ইমাম হোসেন ইমান (৩০) ফটিকছড়ির ভুজপুর বাগানবাজার ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে ফটিকছড়ির ভুজপুর থানার ইমাম হোসেনের সঙ্গে বিয়ে হয় একই ইউনিয়নের বাসিন্দা ফাতেমা বেগমের। বিয়ের পর থেকেই ফাতেমাকে মানসিক নির্যাতন করতেন তার স্বামী ও শ্বশুর। পরপর দুটি কন্যা সন্তান হওয়ায় তাকে কটুক্তিও করতেন তারা। ২০২১ সালের ১৩ মার্চ রাতে ফাতেমার বাবাকে ইমাম ফোন করে জানান, ফাতেমার গায়ে আগুন লেগেছে। বাবা গিয়ে দেখেন মেয়ের মাথা-মুখমণ্ডলসহ অধিকাংশই আগুনে পুড়ে গেছে। তাৎক্ষণিক উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মেয়ে বাবাকে জানায় স্বামী মারধর করে তার গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন দেয়।

এ ঘটনায় ফাতেমার বাবা আবদুল গফুর ঘটনার দুই দিন পর ১৫ মার্চ ইমাম ও তার বাবা আবুল কাশেমকে আসামি করে ভূজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৬ মার্চ ভোরে রাজধানীর শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফাতেমা।

মামলার তদন্ত শেষে পুলিশ ২০২১ সালের ২৪ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ৩১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ১২ জনের সাক্ষ্য ও এক জনের সাফাই সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন। নির্দোষ প্রমাণিত হওয়ায় ফাতেমার শ্বশুর আবুল কাশেমকে খালাস দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন সারাবাংলাকে জানান, স্ত্রীকে পুড়িয়ে মারার মামলায় আসামি ইমাম হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামি ইমাম হোসেন উপস্থিত ছিলেন। এছাড়া নির্দোষ প্রমাণিত হওয়ায় অপর আসামি আবুল কাশেমকে খালাস দেয়া হয়েছে।

সারাবাংলা/আইসি/এসআর

চট্টগ্রাম যাবজ্জীবন স্ত্রী স্বামী হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর