Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার ‘অসাবধানে’ খুলে গেলো হংসবলাকার র‌্যাফট


৭ এপ্রিল ২০১৯ ২৩:১৫

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার হংসবলাকার একটি র‌্যাফট ‘অসাবধানতায়’ খুলে গেছে। রোববার (৭ এপ্রিল) সন্ধ্যায় বিমানের বিজি-০৮৯ ফ্লাইটটি ব্যাংকক থেকে ঢাকায় পৌঁছানোর পর বোর্ডিং ব্রিজে সংযুক্ত করার সময় এ ঘটনা ঘটে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বোর্ডিং ব্রিজে ছয় নম্বর বেল্টে লাগানোর সময় দরজা খুলতে গিয়ে ভুল করে র‌্যাফট খুলে দেন একজন কেবিন ক্রু।  অসবাধানতাবশত তিনি হাতলটা ভুল দিকে ঘুরিয়ে দেওয়ায় দরজা না খুলে র‌্যাফট খুলে যায়। এ কারণে পরে বোর্ডিং ব্রিজ বাদ দিয়ে সিঁড়ি দিয়ে যাত্রী নামানো হয় বলে জানায় সূত্রটি।

বিজ্ঞাপন

তবে বিমানের ফ্লাইট শিডিউলে কোনো হেরফের হবে না এমনটি দায়িত্বশীল ‍সূত্রটি নিশ্চিত করে। সূত্রটি জানায়, অপেক্ষাকৃত কম সংখ্যক যাত্রী দিয়ে হংসবলাকার ফ্লাইট শিডিউল বজায় রাখা হবে।

এর আগে, গত বছরের ১১ সেপ্টেম্বর বিমানের প্রকৌশল বিভাগের এক কর্মীর ভুলে ড্রিমলাইনার আকাশবীণার সামনের একটি ইমার্জেন্সি এক্সিট ডোরের র‌্যাফট খুলে গিয়েছিল। সেবারও অল্পসংখ্যক যাত্রী নিয়ে কয়েকটি ফ্লাইট অপারেশন করতে হয় আকাশবীণার।

গত বছরের ১ ডিসেম্বর বাংলাদেশ বিমানের বহরে যোগ হয় ড্রিমলাইনার হংসবলাকা। যার মধ্যদিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ায় ১৫টি।

সারাবাংলা/জেএ/একে

হংসবলাকা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর