Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে কোনো দুষ্কৃতকারীর স্থান হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী


৯ এপ্রিল ২০১৯ ২০:৩২

ঢাকা: দেশের পুলিশ ও গোয়েন্দা সংস্থা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন ‘বাংলাদেশে কোনো দুষ্কৃতকারীর স্থান হবে না। এখন জলদস্যু, বনদস্যু ও মাদক কারবারিরাও আত্মসমর্পণ করছে। দুস্কৃতিকারীদের আহ্বান করছি আপনারা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসুন।’

মঙ্গলবার (৯ এপ্রিল) বিকেলে পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ জেলার চরমপন্থিদের আত্মসমর্পন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রীর কাছে  আগ্নেয়াস্ত্র ও স্থানীয়ভাবে তৈরি অস্ত্র  জমা দেন ৫৯৫ আত্মসমর্পণকারী। প্রধানমন্ত্রীর নির্দেশে আত্মসমর্পণের সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের ১৬ জন দলনেতাকে স্বাভাবিক জীবনে ফিরে আত্মকর্মসংস্থানের সুবিধার জন্য আর্থিক অনুদান দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সরকার চরমপন্থা অনুসরণকারীদের ভালো পথে ফেরার সুযোগ দিয়েছে। যারা আত্মসমর্পণ করলেন, তাদের জন্য প্রধানমন্ত্রী প্রণোদনা দিয়েছেন।’ তিনি  বলেন, ‘অন্ধকার পথ ছেড়ে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আলোকিত জীবনে ফিরে আসার জন্য যারা আত্মসমর্পণ করলো, তারা ভবিষ্যতে যেন সততার সঙ্গে স্বাভাবিক জীবন যাপন করতে পারেন, সেজন্য সরকারের পক্ষ হতে সব ধরনের সহযোগিতা করা হবে। আজকে যারা আত্মসমর্পণ করলেন তাদের আমি সাধুবাদ জানাই। তারা সরকারের পক্ষ হতে আইনি সহযোগিতা পাবেন।’

পাবনা, নাটোর, বগুড়া, নওগাঁ, জয়পুরহাট, রাজশাহী, রংপুর, কুষ্টিয়া, নড়াইল, রাজবাড়ী, যশোর, খুলনা, সাতক্ষীরা, টাঙ্গাইল, ফরিদপুর জেলায় সক্রিয় বিভিন্ন চরমপন্থী দলের সদস্যরা স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পণ করে।

পাবনা জেলা পুলিশের উদ্যোগে এবং পাবনা জেলা পুলিশ সুপারের সভাপতিত্বে আয়োজিত চরমপন্থিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শামসুর রহমান ডিলু, অ্যাডভোকেট মো. শামসুল হক টুকু, সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, ইঞ্জিনিয়ার এনামুল হক, পাবনা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ মো. মকবুল হোসেন ও আহমেদ ফিরোজ কবীর।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সারাবাংলা/ইউজে/এসএইচ/এমএইচ

চরমপন্থি পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর