Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ঢাকা-১৭ আসনে যায় না বিটিভি’


২৫ জানুয়ারি ২০১৮ ১৯:১০

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ টেলিভিশন রাষ্ট্রীয় প্রচার মাধ্যম হওয়া সত্ত্বেও ঢাকা-১৭ আসনের রাষ্ট্রীয় কোনো অনুষ্ঠানের কভারেজ দেয়না বলে অভিযোগ করেছেন ওই আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। বৃহস্পতিবার জাতীয় সংসদে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নের এ অভিযোগ করেন তিনি।

আবুল কালাম আজাদ বলেন, মাননীয় স্পিকার আপনার মাধ্যমে আমি মাননীয় তথ্যমন্ত্রীর কাছে একটি প্রশ্ন রাখতে চাই। প্রশ্নটি যদিও একান্ত ব্যক্তিগত।

তিনি বলেন, বিটিভি একটি রাষ্ট্রীয় প্রচার মাধ্যম। এটি রাজধানীর অন্যান্য এলাকায় রাষ্ট্রীয় সব অনুষ্ঠানেই গিয়ে থাকে। এবং সেসব অনুষ্ঠান বিটিভিতে গুরুত্বদিয়ে প্রচার করে। কিন্তু কোনো এক অজ্ঞাত নির্দেশনায় আমার নির্বাচনী এলাকার কোনো রাষ্ট্রীয় অনুষ্ঠানে বিটিভির কোনো ক্যামেরা বা এর কর্মীদের দেখা যায় না। এমনকী সবগুলো অনুষ্ঠানের আগে একাধিকবার বিভিন্নভাবে আবেদন করার পরও তাদের দেখা পাই না। এটি কেন? এর পেছনে গোপন কোনো নির্দেশনা রয়েছে কি না । মাননীয় স্পিকার আপনার মাধ্যমে আমি মাননীয় তথ্যমন্ত্রীর কাছে বিষয়টি জানতে চাই।

জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বিটিভি রাষ্ট্রীয় প্রচার যন্ত্র। এখানে রাষ্ট্রের যে কোনো অনুষ্ঠানের কভারেজ থাকবে। তবে ঢাকা-১৭ আসনের কোনো অনুষ্ঠান কভারেজ পাবে না এমন কোনো নির্দেশনা নেই। এটা শেখ হাসিনার সরকার। শেখ হাসিনার সরকার গোপন কোনো নির্দেশণা দেয় না। যা দেয় প্রকাশ্যেই দেয়।

তবুও আপনি যেহেতু অভিযোগ তুলেছেন বিষয়টি আমি সংশ্লিষ্টদের কাছে জানতে চাইবো। তবে আপনি নিশ্চিত থাকুন আপনার অনুষ্ঠানে বিটিভি যাবে। বিটিভিতে আপনার এলাকার অনুষ্ঠানের কভারেজ পাবেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, আবুল কালাম আজাদ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ঢাকা-১৭ (গুলশান-বনানী) থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। তার রাজনৈতিক দলের নাম বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর