Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১ কোম্পানির ১৩ পণ্যের অনুমোদন বাতিল


৭ আগস্ট ২০১৯ ১৯:০৯

ঢাকা: গুণগত মান পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় ১১ কোম্পানির ১৩ পণ্যের অনুমোদন বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ও টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (৭ আগস্ট) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খোলাবাজার থেকে এসব পণ্য ক্রয় করে ল্যাবে পরীক্ষা করা হয়। ল্যাব পরীক্ষায় এগুলোর মান নিম্ন হওয়ায় ওই সব পণ্যের অনুমোদন বাতিল করা হয়েছে।

অনুমোদন বাতিল হওয়া পণ্যগুলো হলো ফার্ম ফ্রেশ ব্যান্ডের ঘি, শক্তি এডিবল প্রাইভেট লিমিটেডের শক্তি ও কিচেনা ব্রান্ডের সয়াবিন তেল, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজ’র সেফ ব্যান্ডের সয়াবিন তেল, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জনতা সল্ট মিলের নজরুল ব্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জে কে ফুড প্রোডাক্টের মদিনা ব্রান্ডের লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লি. স্কিন ক্রিম, জি এম কেমিক্যাল ওয়ার্কস’র স্কিন ক্রিম, নিউ চট্টলা (প্রা.) লিমিটেডের এরাবিয়ান স্পেশাল ব্রান্ডের ঘি, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের রেভেন ব্র্যান্ডের লাচ্ছা সেমাই এবং খাজানা মিঠাই লিমিটেডের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর।

এ সব পণ্যের উৎপাদন, সরবরাহ, মজুদ করা ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচারে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিএসটিআই। একইসঙ্গে বাজার থেকে এ সব পণ্য প্রত্যাহার করার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি ভোক্তা সাধারণকে এ সব পণ্য ক্রয় থেকে বিরত থাকতে বলা হয়েছে।

১১ কোম্পানি ১৩ পণ্য টপ নিউজ লাইসেন্স বাতিল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর