Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা সংকটে সাংবাদিকদের পাশে পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ


২৫ মে ২০২০ ১৭:৫৩

ঢাকা: করোনাভাইরাস সংকটে সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন আইজিপি ড. বেনজির আহমেদ। ইতিমধ্যে প্রায় পাঁচশোর বেশি সাংবাদিক পরিবারকে খাদ্য সামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন তিনি। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো তিন সাংবাদিকের পরিবারকে দিয়েছেন ২ লাখ টাকা করে আর্থিক অনুদান। বৈশ্বিক দুর্যোগে পুলিশ প্রধানের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক কার্যক্রম চালিয়ে যাওয়ায় তাকে এক নতুন উচ্চতায় নিয়ে গেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

নভেল করোনাভাইরাসের সংকটকালীন সময়ে রাজনৈতিক ও সামাজিক উদ্যোগের মতো রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ প্রধানও এগিয়ে এসেছেন। এ ব‍্যাপারে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক গাজী জহিরুল ইসলাম বলেন, এই ক্রান্তিলগ্নে সাংবাদিক পরিবারকে পুলিশের আইজিপি সাহেব সহযোগিতা করেছেন বলে জানতে পেরেছি। একারণে তাকে অভিনন্দন জানাই পাশাপাশি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আরও বলেন, এর আগে দেশে অনেক দুর্যোগ এসেছে এবং তখনও আইজিপি ছিলেন কাউকে বর্তমান আইজিপির মতো সাংবাদিক পরিবারের পাশে দাঁড়ানোর কথা শোনা যায়নি।

বিজ্ঞাপন

পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ ঈদ উপহারের নামে গোপনে সাংবাদিক পরিবারকে যে সহায়তা করছেন, এতে সাংবাদিক পরিবারগুলোও তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সংবাদকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিহিত করছেন ‘মানবিকতার আইকন’ হিসেবে । তার প্রতি জানানো হচ্ছে কৃতজ্ঞতা। তার এ ধরণের কর্মকাণ্ড পুলিশ বাহিনীর ভাবমূর্তির ইতিবাচক পরিবর্তন আনবে বলেও মনে করেন অনেকেই।

সিনিয়র সাংবাদিক শহীদ হাসান বলেন, পুলিশের কাজের বাইরে এধরনের সামাজিক কাজ পুলিশ বাহিনীকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

এদিকে একাধিক সংবাদ কর্মীরা জানিয়েছেন, আমরা প্রত্যেক পুলিশ সদস্যদের মধ্যে ড. বেনজির আহমেদের মতো মানবিকতা ও মহানুভবতা সকল পুলিশ সদস্যের ভেতরে ও আমরা দেখতে চাই। তাহলেই পুলিশকে মানুষ শত্রু হিসেবে নয় বন্ধু হিসেবেই সব সময় মনে করবে।

করোনা পুলিশ প্রধান ড. বেনজির আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর