Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসি মেয়র পদে আ’লীগের প্রার্থী আতিকুল


১৬ জানুয়ারি ২০১৮ ২১:৪১

বিশেষ সংবাদদাতা

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলটির সমর্থন নিয়ে আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় উপনির্বাচনে অংশ নিচ্ছেন তিনি।

মঙ্গলবার (১৬ জানুযারি) রাতে স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে দলের সিদ্ধান্তের কথা জানান।

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র এই নেতা প্রয়াত মেয়র আনিসুল হকের স্থলাভিষিক্ত হতেই দলটির পক্ষে ভোটযুদ্ধে নামবেন। আনিসুল হক নিজেও ছিলেন একজন তৈরি পোশাক খাতের ব্যবসায়ী নেতা।

দুই জন নারীসহ মোট আঠারো জন এই পদে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদন করেন বলে জানান ওবায়দুল কাদের।

তবে চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

কাদের বলেন, আমাদের কোন প্রার্থীর যোগ্যতা কম নয়। ১৮ জন থেকে একজন খুঁজে বের করা কঠিন কাজ ছিল।

তিনি বলেন, মনোনয়ন বোর্ডে সবার সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লিন ইমেজের সম্ভ্রান্ত পরিবারের একজন সন্তানকে মনোনয়ন দেয়া হয়েছে।

এর আগে ৯ জানুয়ারি এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। সে অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি ধার্য রয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি। আর নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ আগামী ২৬ জানুয়ারি।

বিজ্ঞাপন

মেয়র পদে লড়াইয়ে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। ব্যবসায়ী এই তরুণ এর আগেও মেয়র পদে আনিসুল হকের প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন।

ছবি: নূর

ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম!

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর