Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোভন রাজনৈতিক দূরদর্শিতার প্রমাণ রেখেছে: প্রধানমন্ত্রী


১৬ মার্চ ২০১৯ ২০:০৩

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পরাজিত সহসভাপতি (ভিপি) প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নির্বাচন পরবর্তী ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ( ১৬ মার্চ ) গণভবনে ডাকসুর নব নির্বাচিত নেতৃবৃন্দ ও ছাত্রলীগের নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাতের সময় তিনি বলেছেন, ‘শোভন যথাযথ রাজনৈতিক দূরদর্শিতার প্রমাণ রেখেছে। ভবিষ্যতে সে ও আরও ভালো স্থানে যাবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ডাকসু নির্বাচনে হেরে যাবার পরে শোভন আমার কাছে এসেছিল। আমি শোভনকে বলেছি, ভোটে হেরেছো, এবার যাও তাকে ( নুরুল হক নুর ) অভিনন্দন জানাও। সে তাই করেছে।’


‘আমি শোভনকে ধন্যবাদ জানাই। শোভন যা করেছে তা রাজনৈতিক নেতৃত্বের আসল বৈশিষ্ট্য।  নির্বাচনে হার-জিত থাকবেই কিন্তু তা মেনে নিয়েই চলতে হবে,’ বলেন শেখ হাসিনা।

শোভনের পরিবারের রাজনৈতিক ঐতিহ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘শোভনের পুরো পরিবারকে আমি চিনি। ওর দাদা গণপরিষদের সদস্য ছিলেন। ওর বাবা উপজেলার চেয়ারম্যান। শোভনের পরিবারের সকলেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

‘তার রাজনৈতিক দূরদর্শিতার কারণে সে ভবিষ্যতে আরও ভালো জায়গায় যাবে, যোগ করেন প্রধানমন্ত্রী।

গত ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে সহ সভাপতি ( ভিপি ) পদে লড়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নুরুল হক নুরের কাছে পরাজিত হন শোভন। এরপর ১২ মার্চ তিনি ক্যাম্পাসে গিয়ে পরাজয় মেনে নিয়ে, নুরকে অভিনন্দন জানান এবং  ভবিষ্যতে একসাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় দুই ছাত্র নেতা নিজেদের মধ্যে কুশল বিনিময় করেন এবং একে অন্যকে জড়িয়ে ধরেন। যা দেশের সকল গণমাধ্যমের  প্রধান শিরোনাম হয়। এবং রাজনৈতিক সামাজিক সকল মহলেই প্রশংসা পায়।

সারাবাংলা/এসবি/এমএম

ডাকসু নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোভন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর