Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেয়ারম্যান হতে নৌকা লাগে, ভোট লাগে না: রিজভী


২১ মার্চ ২০১৯ ১৩:৩০

ঢাকা: উপজেলা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হতে জনগণের ভোট লাগে না শুধু নৌকা প্রতীক লাগে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হতে নৌকা প্রতীক লাগে, জনগণের ভোট লাগে না। অলিখিত বাকশাল তো এখনও চলছে। সেইসাথে আছে বাকশালের রক্ষী বাহিনীও। দেশে এখন শুধু একদল নয়, এক ব্যক্তির বেপরোয়া শাসন চলছে বলেও মন্তব্য করেন রিজভী।

বিজ্ঞাপন

ক্ষসতাসীনদের উদ্দেশ্য করে তিনি বলেন, চোখ কান খোলা রেখে জনগণের দিকে তাকিয়ে দেখুন তারা কি চাচ্ছে। তাদের ফুঁসে ওঠার সময় এসেছে। খালেদা জিয়া এখন প্রতিটি মানুষের ভালোবাসা। গণতন্ত্রের মায়ের জন্য তার আন্দোলনরত সন্তানরা সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত হয়ে আছেন। যেকোন সময় জনতার বিস্ফোরণ শুরু হবে-যা কল্পনাও করতে পারছেন না। তাই সরকারকে বলছি-আজই নিজেদের শোধরান। বেগম জিয়াকে মুক্তি দিন।

রিজভী আরও বলেন,’কতটা অমানবিক নিষ্ঠুর হিংসুক হলে একজন প্রৌঢ় মহিয়সী নারীর ওপর এমন বর্বর নিপীড়ন চালানো সম্ভব হয়? কোন সুস্থ মস্তিস্কের মানুষ কি এতটা নির্মম-নির্দয় হতে পারেন ? যিনি এটা করছেন, যার নির্দেশে দেশনেত্রীকে হত্যা প্রক্রিয়া চলছে তিনি কি করে নিজেকে মানুষ বলে পরিচয় দেন ? তিনি কি করে প্রধানমন্ত্রী থাকেন ? দেশনেত্রীকে হত্যা চেষ্টা বন্ধ করে আজই তাঁর পছন্দমত বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করুন। তাঁকে মুক্তি দিন।

রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেন,’জনগণের  সহ্যের বাঁধ ভেঙ্গে গেছে। সরকার যেন নিজেদেরকে অশুভ পরিণতির দিকে ঠেলে না দেয়। ভোট কেন্দ্রে এখন কুকুর-বিড়াল আর পুলিশ ছাড়া কেউ আসছে না।মাংস-খিচুড়ি খাইয়েও ভোটারদের ভোটকেন্দ্রে আনতে পারছেন না ক্ষমতাসীন দলের প্রার্থীরা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ  উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেড/জেডএফ

নয়াপল্টন বিএনপি ভোট রিজভী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর