Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাগেজ পৌঁছেছে কেবিনে, খালেদা জিয়া হাসপাতালের পথে


১ এপ্রিল ২০১৯ ১২:২৪

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হচ্ছে। কারাগার থেকে ১২টা ২০ মিনিটে হাসপাতালের পথে রওয়ানা হয়েছেন তিনি। তার প্রয়োজনীয় ব্যাগ ও কাপড় আগেই হাসপাতালের কেবিনে পাঠানো হয়েছে।

খালেদা জিয়ার জন্য হাসপাতালের ৬২১-২২ নম্বর কেবিন বরাদ্দ রাখা হয়েছে। চিকিৎসকরা দেখার পর ভর্তির প্রয়োজনীয়তা দেখা দিলে খালেদা জিয়াকে এই কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হবে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার জানান, খালেদা জিয়াকে হাসপাতালে আনার বিষয়ে কারাকর্তৃপক্ষ বিএসএমএমইউ কর্তৃপক্ষকে জানিয়েছে। আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি।’

ড্যাবের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ বলেন, ‘খালেদা জিয়ার অবস্থা খুবই খারাপ। তিনি বিভিন্ন রোগে আক্রান্ত। নিজে থেকে হাঁটাচলা বা অন্য কোনো কাজ করতে পারেন না। তিনি এখন পুরোপুরি হুইল চেয়ারের ওপর নির্ভরশীল। আমরা শুনেছি, বিএনপি চেয়ারপারসনকে বিএসএমএমইউতে নেওয়া হচ্ছে। সেখানে প্রফেসর আতিকুল হকের অধীনে চিকিৎসা দেওয়া হবে বলে জানতে পেরেছি।’

নাইকো দুর্নীতি মামলায় কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে সোমবার খালেদা জিয়ার হাজিরা দেওয়ার কথা ছিল। তবে তাকে হাজির করা হয়নি। শুনানি শেষে আগামী ১০ এপ্রিল পরবর্তী দিন ধার্য করে আদালতের কার্যক্রম শেষ করেন বিচারক।

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া উপলক্ষে হাসপাতাল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে কারাগারের আশেপাশেও। প্রস্তুত রয়েছে গাড়িও। এর আগে গত ১০ মার্চ খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করার কথা ছিল। কিন্তু শেষপর্যন্ত সেখানে যেতে রাজি হননি বিএনপি চেয়ারপারসন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে গত বছরের ফেব্রুয়ারি থেকে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। কারাবন্দি খালেদা জিয়া গুরুতর অসুস্থ বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে। সরকারি হাসপাতাল ছাড়া ইউনাইটেড কিংবা বিশেষায়িত কোনো হাসপাতালে চিকিৎসার দাবি তবে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, জেল কোড অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসা চলবে।

সারাবাংলা/এআই/একে

খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর