Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহ সিটিতে আ.লীগের প্রার্থী ইকরামুল হক


৫ এপ্রিল ২০১৯ ২০:৪৯

ঢাকা: ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইকরামুল হককে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী  লীগ।

শুক্রবার (৫ এপ্রিল) শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একসভায় মনোনয়ন চূড়ান্ত করে আওয়ামী লীগ।

সভা শেষে দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে পৌর মেয়র ইকরামুল হক টিটুকে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভার শুরুতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর বৈঠক শুরু হয়। বৈঠকে কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আগামী ৫ মে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। দেশের দ্বাদশ সিটি করপোরেশন হিসেবে গেজেট প্রকাশের পাঁচ মাস পর সোমবার নির্বাচন কমিশনের ৪৬তম সভায় এ সিদ্ধান্ত হয়।

তফসিল অনুযায়ী, মেয়র ও কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ৮ এপ্রিল; মনোনয়নপত্র বাছাই ১০ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল।

এ সিটি করপোরেশনের ১৩০টি কেন্দ্রের সব কটিতেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে। নির্বাচন উপলক্ষে এ বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি করপোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করে সীমানা-সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়।

গত ১৫ অক্টোবর ময়মনসিংহকে বাংলাদেশের দ্বাদশ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। নতুন এই সিটি করপোরেশনের আয়তন ৯১ দশমিক ৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি করপোরেশন মোট জনসংখ্যা চার লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

ময়মনসিংহ সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর