Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণফোরামের জাতীয় কাউন্সিলে মোকাব্বির খান!


২৬ এপ্রিল ২০১৯ ১২:০৬

ঢাকা: দীর্ঘ ৮ বছর পর বিশেষ কাউন্সিলে বসেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। আর এই কাউন্সিলের মঞ্চে দলের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা গেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খানকে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে শুরু হয়েছে এই কাউন্সিল। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নেন মোকাব্বির খান। দল ও জোটের সিদ্ধান্ত অমান্য করে কাউকে কিছু না জানিয়ে শপথ নেওয়ায় তাকে নিয়ে শুরু হয় তুমুল আলোচনা। দলের প্রধান ড. কামাল হোসেন বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হন।

এমনকি শপথ নেওয়ার তিনদিন পর ৫ এপ্রিল ড. কামাল হোসেনের সঙ্গে দেখা করতে গেলে তিনি মোকাব্বির খানকে সেখান থেকে বের করে দেন। সেসময় কয়েকজন গণফোরাম নেতা জানিয়েছিলেন, তাকে বহিস্কার করা হতে পারে।

ওই ঘটনার দেড় মাসের মাথায় শুক্রবার (২৬ এপ্রিল) সকালে ড. কামালের সঙ্গেই কাউন্সিল ভেন্যুতে প্রবেশ করেন মোকাব্বির খান। দলের এই প্রেসিডিয়াম সদস্য’র জায়গা হয় মূল মঞ্চেই। গণফোরামের আরেক শীর্ষ নেতা ড. রেজা কিবরিয়ার ডান পাশে বসেন তিনি।

শুধু মোকাব্বিরই নন, গত নির্বাচনে গণফোরামের বিজয়ী আরেক প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুরও সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। এ কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আর মোকাব্বির খানকে শোকজ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের চলমান কাউন্সিলেই মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছিলেন গণফোরামের  কয়েকজন শীর্ষ নেতা।

বিজ্ঞাপন

মোকাব্বির খান ছাড়াও গণফোরামের জাতীয় কাউন্সিলে শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত আছেন দলের নির্বাহী সভাপতি অ্যডাভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আবু সাঈদ, ড. রেজা কিবরিয়া। তবে অসুস্থতার কারণে কাউন্সিলে আসতে পারেননি গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

এর আগে সকাল ১০ টার দিকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে গণফোরামের জাতীয় কাউন্সিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়। কাউন্সিল উদ্বোধন করেন দলের সভাপতি ড. কামাল হোসেন। কাউন্সিলে সারাদেশের সাংগঠনিক জেলার প্রতিনিধিরা যোগ দিয়েছেন।

আরও পড়ুন: গণফোরামের প্যাডে স্পিকারকে মোকাব্বিরের চিঠি, দল জানেই না!

সারাবাংলা/এজেড/এসএমএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর