Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্মশালা করবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটি


৩ মে ২০১৯ ২১:৪৬

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের প্রতিটি বিভাগীয় শহরে আওয়ামী লীগের নেতাদের সম্পৃক্ততা বাড়ানোর উদ্দেশে তরুণ প্রজন্মের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের ‘সরাসরি কথোপকথন পর্ব ও প্রশ্নোত্তর পর্ব’ কর্মশালা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৩ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় সংলগ্ন নির্বাচনি ভবনে প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভার শুরুতে এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘দেশের সকল জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপ প্রচার সম্পাদক এবং তথ্য গবেষণা সম্পাদকদের নিয়ে ঢাকায় রমজানের মধ্যে দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হবে। সেই কর্মশালায় প্রচার ও প্রকাশনার লক্ষ্যে আমরা কিছু টুলস তাদের হাতে তুলে দেব।’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে দেশের সকল জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, উপ-প্রচার সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদকের করণীয় প্রচার করার লক্ষ্যে কর্মশালাটি হবে।

‘এছাড়াও আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি দেশের প্রত্যেকটি বিভাগীয় শহরের তরুণ প্রজন্মের সঙ্গে আওয়ামী লীগের নেতৃবৃন্দের সরাসরি কথোপকথনের লক্ষ্যে এবং তাদের সাথে সম্পৃক্ততা বাড়ানোর উদ্দেশে তরুণ প্রজন্মের সাথে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ‘সরাসরি কথোপকথন পর্ব, প্রশ্নোত্তর পর্ব’ প্রত্যেকটি বিভাগীয় শহরে প্রচার ও প্রকাশা উপ-কমিটির উদ্যোগে কর্মশালার আয়োজন করব।’

‘অর্থ্যাৎ যারা রাজনীতি করে না, তারা সেখানে উপস্থিত থাকবেন এবং তারা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সরাসরি কথোপকথন করবেন। বিভিন্ন শ্রেণী-পেশার তরুণরা এসব কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন বলে জানান তিনি।

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় নিয়ে সরকারের কোনো প্রস্তুতি নেই বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম সাহেবদের বলব, আয়নায় নিজেদের ছায়া দেখার জন্য। সবকিছু নিয়েই নোংরা রাজনীতি করবেন না। আমরা যে জনগণের পাশে দাঁড়ানোর জন্য কর্মসূচি গ্রহণ করেছি, আপনাদেরকেও অনুরোধ জানাবো, শুধুমাত্র বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে নোংরা রাজনীতি না করে বরং মানুষের পাশে দাঁড়ান। আর আপনাদের নেত্রী মানুষের দুর্দশা নিয়ে যে নির্মম তামাশা করেছিলেন, সেগুলো দেরিতে হলেও ক্ষমা চান।’

প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন দলের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক ও উপ কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, উপকমিটির সদস্য ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ, আকতার হোসেন, আমেনা কোহিনূর আলম, আব্দুল আউয়াল শামীমসহ অনেকে।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ কর্মশালা তথ্যমন্ত্রী হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর