Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসির রুটিন দেখে আন্দোলন করুন, বিএনপিকে শিক্ষামন্ত্রী


১ ফেব্রুয়ারি ২০১৮ ১১:০১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষার রুটিন দেখে আন্দোলনে নামতে বিএনপির প্রতি অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি দলটির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় হবার কথা রয়েছে। সেটি একটি স্বাভাবিক বিচারিক প্রক্রিয়া। এরই মধ্যে দেশজুড়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। রায় যে কোনও কিছু হতে পারে। কিন্তু সে রায়কে ঘিরে বিএনপি এরই মধ্যে সংঘাতের রাজনীতিতে নেমেছে। আমি আশা করবো বিএনপি তাদের আন্দোলনের সময়ে যেনো এসএসসি পরীক্ষার রুটিনের দিকে নজর রাখেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলে, পরীক্ষা হল পরিদর্শনে রাজধানীর গভঃ ল্যাবরেটরি হাইস্কুলে যান শিক্ষামন্ত্রী। হল পরিদর্শনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, এ বছর প্রশ্নফাঁস রুখতে যা যা করা সম্ভব আমরা তাই করেছি। আশা করি এ বছর শিক্ষার্থীরা আনন্দে তাদের পরীক্ষা দিতে পারবে।

কোথাও প্রশ্ন ফাঁসের প্রমাণ মিললে সাথে সাথে পরীক্ষা বন্ধ করে দেওয়া হবে বলেও ঘোষণা দেন তিনি।

শিক্ষামন্ত্রী সংবাদকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেখেছেন নির্ধারিত সময়ের আগেই হলে এসেছি। যথাসময়ে পরীক্ষা শুরু হয়ে গেছে। পরীক্ষাকে নির্বিঘ্ন করতে ও প্রশ্ন ফাঁস ঠেকাতে মানুষের পক্ষে যা করা সম্ভব তা-ই আমরা করেছি। আমরা বিভিন্ন কৌশলে এই প্রশ্নফাঁস ঠেকাতে কাজ করছি।

মন্ত্রী বলেন, কেউ যদি প্রশ্ন ফাঁস করে তার কি শাস্তি হতে পারে তা আমি নিজেও কল্পনা করতে পারিনা। অভিভাবকদের কাছে আমার আবেদন, অনৈতিক কাজে আপনারা নিজেদের জড়িয়ে ফেলবেন না।

সারাবাংলা/এমএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর