Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের বিয়ন্ড দ্য প্যানডেমিক: শনিবার পঞ্চম পর্ব


৪ জুন ২০২০ ২২:০৫

ঢাকা: করোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার ও দলের কর্মকাণ্ড এবং করোনা পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করছে আওয়ামী লীগ। ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামে এ অলোচনা অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হচ্ছে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেইজে।

অনুষ্ঠানটির পঞ্চম পর্ব অনুষ্ঠিত হবে শনিবার (৬ জুন) রাত সাড়ে আটটায়। বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ www.facebook.com/awamileague.1949 এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd

বিজ্ঞাপন

এবারের পর্বে আলোচনার বিষয় ‘করোনা সংকটে স্বাস্থ্যসেবা’। যেখানে বক্তারা কোভিড-১৯  সংকট মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের সক্ষমতা, করোনা চিকিৎসা এবং প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করবেন। এছাড়াও এই সংকটকালে সবার আস্থার জায়গা হয়ে ওঠা টেলিমেডিসিন সেবা নিয়েও আলোচনা করা হবে এই পর্বে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আ ফ ম রুহুল হক এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. জাহিদ মালেক, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) হাবিবুর রহমান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. আশ্রাফুল হক সিয়াম।

এর আগে বিয়ন্ড দ্যা প্যান্ডেমিকের চারটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। প্রথম পর্ব সম্প্রচারিত হয় গত ১৫ মে, যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনাভাইরাস সংকট মানবিক সহায়তা’। করোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের করনীয় বিষয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তৃতীয় পর্ব প্রচারিত হয় ৩০ মে যেখানে বক্তারা লকডাউন তুলে দেওয়া কারণ ও প্রভাব নিয়ে আলোচনা করেন। চতুর্থ পর্বটি প্রচারিত হয়েছে গত ২ জুন। এই পর্বে বক্তারা করোনা মোকাবেলায় সংসদ সদস্যসহ সকল জনপ্রতিনিধির ভূমিকা নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ করোনা করোনাভাইরাস বিয়ন্ড দ্য প্যানডেমিক

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর