Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবার ঢাকায় বিএনপির প্রতিবাদ কর্মসূচি


৮ মার্চ ২০১৮ ১৫:৩৭

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অবস্থান কর্মসূচিতে পুলিশি বাধা ও দলের নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে আগামী শনিবার ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি।

বৃহস্পতিবার (০৮ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্ যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে বেলা পৌনে ১২ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে পুলিশ সেখান থেকে ঢাকা মহানগর (উত্তর) ছাত্রদলের সভাপতি মিজানুর রহমানকে  আটক করে গোয়েন্দা পুলিশ।

কর্মসূচির শেষের দিকে এসে সাদা পোশাকের পুলিশ ভিড়ের মধ্য থেকে রাজকে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় গ্রেফতার এড়াতে মিজানুর রহমান রাজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জড়িয়ে ধরেন।

সেখান থেকেই রাজকে জোরপূর্বক চ্যাংদোলা করে ধরে নিয়ে যায় পুলিশ। পুলিশের হঠাৎ তৎপরতায় শুরু হয় হট্টগোল। নির্ধারিত সময়ের ১০ মিনিট আগেই শেষ করতে হয় বিএনপির অবস্থান কর্মসূচি।

এর এক ঘণ্টা পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংবাদ সম্মেলন ডেকে পুলিশি হামলার প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি বলেন, ‘আমরা ঠিক বুঝতে পারছি না তারা (সরকার) কী করতে চাচ্ছে। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন-শৃঙ্খলা বাহিনী অনুপ্রবেশ করে সম্পূর্ণ বিনা উসকানিতে কর্মসূচি পণ্ড করে দিচ্ছে। তারপরও আমরা ধৈযের সঙ্গে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর