Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠবে’


১ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৪

চট্টগ্রাম ব্যুরো: জনগণের শক্তিতে বিএনপির আবারও ফিনিক্স পাখির মতো জেগে উঠবে, প্রতিষ্ঠাবার্ষিকীতে এমন আশাবাদের কথা জানিয়েছেন দলটির চট্টগ্রামের নেতারা।

বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে নগরীর বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণের পর সংক্ষিপ্ত সভায় দলটির চট্টগ্রাম মহানগর কমিটির নেতারা এসব কথা বলেন।

নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বলেন, ‘বাংলাদেশকে একদলীয় দুঃশাসন থেকে রক্ষার জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। দেশ ও গণতন্ত্রের সংকটের সময় অসীম সাহসিকতা নিয়ে দুর্বার গণআন্দোলনের নেতৃত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশের গণতন্ত্র আবারও সংকটে পড়েছে। জোর করে ক্ষমতায় আসার সরকার দেশের জনগণকে প্রতিপক্ষ মনে করে।’

‘সরকার দেশে দুঃশাসন চালাচ্ছে। গুম-খুনের আতঙ্ক মানুষের নিত্যসঙ্গী। আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি কাজ করতে বাধ্য করা হচ্ছে। জনগণের নিরাপত্তার জন্য গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। বিএনপিই এই গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে নেতৃত্ব দেবে’-বলেন শাহাদাত।

বিএনপি আবারও ফিনিক্স পাখির মতো জেগে উঠবে মন্তব্য করে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে বিএনপি দেশ ও মানুষের জন্য কাজ করে যাচ্ছে। বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র হয়েছে, এখনো হচ্ছে। যতই নিশ্চিহ্ন করার চেষ্টা করা হোক না কেন, বিএনপি ফিনিক্স পাখির মতোই জেগে উঠবে জনগণের শক্তিতে। বাংলাদেশের মানুষের ভালোবাসায় বিএনপিকে কোনো দিন দাবিয়ে রাখা যাবে না।’

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, নাজিমুর রহমান, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহ আলম, ইসকান্দর মির্জা, ইয়াসিন চৌধুরী লিটন, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকদের মধ্যে হামিদ হোসেন, এস এম সরওয়ার আলম, এইচ এম রাশেদ খান, সহ-সম্পাদক আবদুল হালিম স্বপন, ইদ্রিস আলী, আবু মুসা, বেলায়েত হোসেন বুলু।

বিজ্ঞাপন

বিকেলে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

ফিনিক্স পাখি বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর