Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপুল জনসমাগমে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২২ ১৫:৪০

ঢাকা: বিশাল শোডাউনের মাধ্যমে সরকারবিরোধী অপরাজনীতির বিরুদ্ধে রাজপথে শক্তির মহড়া দিতে ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনের নেতাকর্মীদের ঢল নেমেছে। সম্মেলনকে সফল করতে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুর ২টার পর রাজধানীর আগারগাঁও শেরেবাংলা নগরের পুরাতন বাণিজ্য মেলার মাঠে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা।

দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, সাভার, ধামরাই- এই পাঁচ উপজেলা নিয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ গঠিত।

সম্মেলনকে ঘিরে দোহার-নবাবগঞ্জ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশী নেতাদের অনুসারীরা বাস ট্রাক পিকআপসহ বিভিন্ন যানবাহনে কর্মী সমর্থকদের নিয়ে বাদ্য বাজনা, ব্যান্ড পার্টিসহ মিছিল নিয়ে সম্মেলনস্থলে যোগ দিতে শুরু করেছেন।

এরইমধ্যে সম্মেলন মঞ্চ পরিদর্শনে উপস্থিত হয়েছেন ঢাকা বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। তার আগে তিনি জেলা নেতারাস কেন্দ্রীয় নেতাদের নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়। ইতোমধ্যে সম্মেলনস্থলে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনসহ ঢাকা জেলা আওয়ামী লীগের নেতারা।

জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান।

বিজ্ঞাপন

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে বেনজির আহমেদকে সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের ঢাকা জেলা কমিটি গঠন করা হয়।

দলীয় একটি সূত্র জানায়, ঢাকা জেলা কমিটিতে নতুন চমকও আসতে পারে। দলকে আরও সুসংগঠিত ও গতিশীল করার স্বার্থে নবীন-প্রবীণের সমন্বয় ঘটিয়ে কমিটি গঠন করা হতে পারে।

এদিকে সম্মেলন ঘিরে পদ পেতে আগ্রহীদের ব্যানার ফেস্টুন সম্মেলনস্থলের চারপাশে শোভা পাচ্ছে। ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ এমপি, জ্বালানি ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এমপির নাম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ পোস্টার ব্যানারে তাদের নেতাকর্মী ও সমর্থকদের মাধ্যমে জানা গেছে।

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বর্তমান ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান নাম শোনা যাচ্ছে।

সারাবাংলা/এনআর/ইআ

ঢাকা জেলা আওয়ামী লীগ সম্মেলন শুরু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর