Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিবিরের আয়োজনে হামাস নেতার গায়েবানা জানাজা

স্টাফ করেসপন্ডেন্ট
২০ অক্টোবর ২০২৪ ২৩:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ইসরাইলি হামলায় নিহত ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম মহানগর ইসলামী ছাত্রশিবির এ গায়েবানা জানাজার আয়োজন করে।

রোববার (১০ অক্টোবর) বিকেলে নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাবেক সভাপতি মো. শাহজাহান।

বিজ্ঞাপন

জানাজার আগে বিশ্বের সকল মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মো. শাহজাহান বলেন, ‘ইয়াহিয়া সিনওয়ার দীর্ঘদিন ধরে ফিলিস্তিনের স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছিলেন। ২২ বছর ধরে তিনি ইসরাইলের কারাগারে বন্দি ছিলেন। বন্দি থাকা অবস্থায় তিনি মানবেতর জীবন যাপন করেছেন। মুক্তি পাওয়ার পর তিনি ফিলিস্তিনের শান্তিকামী মানুষের সংগ্রামকে নেতৃত্ব দিয়েছেন।’

‘ইসরাইল বিশ্ব মানবতার চরম শত্রু ও দুশমন। ইসলামি আন্দোলনের নেতাদের টার্গেট করে তারা কিলিং মিশন চালাচ্ছে। ফিলিস্তিনের শিশুরা নিজের দেশে রিফিউজি হিসেবে জম্ম নিচ্ছে। তারাও হত্যার স্বীকার হচ্ছে। আধিপাত্য বিস্তার করতে ইসরাইল ফিলিস্তিনকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে। ইহুদি ও খ্রিস্টান ঘোষিত দুশমন। এদের বিরুদ্ধে পুরো মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। ইসরাইলের পরবর্তী টার্গেট আমাদের প্রাণের ভূমি তুরস্ক।’

চলতি বছরের ৩১ জুলাই ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া নিহতের পর তার জায়গায় স্থলাভিষিক্ত হয়েছিলেন ইয়াহিয়া সিনওয়ার। এর আগে, তিনি গাজায় সংগঠনটির সামরিক শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। গত ১৭ অক্টোবর দক্ষিণ গাজার রাফাহ শহরে ইসরাইলের হামলায় সিনওয়ারের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর