Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষের টাকাসহ অডিটর গ্রেফতার


২৮ জুন ২০১৮ ১৮:৫৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ঘুষের ১০ হাজার টাকাসহ ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার হিসাবরক্ষণ অফিস থেকে অডিটর মো. হাসানকে গ্রেফতার করেছে দুদক। ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার রাউতনবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেনের কাছ থেকে ঘুষ নেওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়।

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলা’কে বলেন, বৃহস্পতিবার (২৮ জুন) দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিম হাসানকে তার দফতর থেকে গ্রেফতার করে। ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার টিমের নেতৃত্ব দেন।

দুদক সূত্র জানায়, তারাকান্দা উপজেলা শিক্ষা অফিসে প্রধান শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন তার এরিয়ার বিল তৈরি করে গত ১৩ মে  উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দেন। বিল পেতে দেরি হওয়ায় তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করেন। তখন উপজেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর হাসান তাকে বলেন, এভাবে খালি হাতে কি এরিয়ার বিল পাস করা যায়? বিল পাস করাতে হলে তাকে এবং তার বস মো. কামরুল ইসলামকে ১৫ হাজার টাকা দিতে হবে। প্রথমে ঘুষ দিতে অস্বীকার করলেও পরে মোয়াজ্জেম হোসেন এরিয়ার বিল পাওয়ার জন্য বাধ্য হয়ে আলোচনার মাধ্যমে ১০ হাজার  টাকা ঘুষ দিতে সম্মত হন।

পরে মোয়াজ্জেম হোসেন এ বিষয়ে কমিশনে অভিযোগ জানান এবং আইনি প্রতিকার চান। আইনি প্রক্রিয়া অবলম্বন করে অডিটর হাসানকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতে দুদক। এর জন্য বিশেষ একটি টিম গঠন করা হয়।

বৃহস্পতিবার সকালে বিশেষ টিমের সদস্যরা উপজেলা হিসাবরক্ষণ অফিসের চারদিকে ওঁৎ পেতে থাকেন। নিজের অফিসে বসে অডিটর হাসান যখন মোয়াজ্জেম হোসেনের কাছ থেকে ঘুষের ১০ হাজার টাকা নিচ্ছিলেন, ঠিক তখনই কমিশনের বিশেষ টিমের সদস্যরা তাকে হাতে-নাতে  গ্রেফতার করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ময়মনসিংহের উপসহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদী হয়ে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর