Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তাসফিয়ার মৃত্যু, বন্ধু আদনানকে ফের জিজ্ঞাসাবাদের অনুমতি


২৮ জুন ২০১৮ ১৯:১৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে স্কুলছাত্রী তাসফিয়া আমিন (১৬) হত্যা মামলায় গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে আবারও অনুমতি দিয়েছেন আদালত। তবে তাকে জিজ্ঞাসাবাদ করতে হবে সমাজসেবা অধিদফতরের একজন কর্মকর্তার উপস্থিতিতে।

বৃহস্পতিবার (২৮ জুন) চট্টগ্রামের শিশু আদালতের বিচারক পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদৌস এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলা’কে বলেন, তদন্তকারী কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড চেয়েছিলেন। শুনানি শেষে আদালত রিমান্ডের বদলে সমাজসেবা অধিদফতরের কর্মকর্তার উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

এর আগে, গত ৬ মে আদালত আদনানকে প্রথম দফায় গাজীপুরেরর সমাজসেবা অধিদফতরের কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২ মে সকালে নগরীর পতেঙ্গায় ন্যাভাল একাডেমির অদূরে ১৮ নম্বর ঘাট এলাকায় চোখ-নাক-মুখ থ্যাঁতলানো অবস্থায় তাসফিয়ার মরদেহ পায় পুলিশ। প্রথমে পরিচয় নিশ্চিত না হলেও দুপুরে পরিবারের লোকজন থানায় গিয়ে মরদেহ শনাক্ত করেন। এর আগে, ১ মে বিকেলে বন্ধু আদনান মির্জার সাথে দেখা করতে যাওয়ার পর তাসফিয়া আর বাসায় ফেরেনি বলে দাবি তার পরিবারের।

তাসফিয়া কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ডেইলপাড়া এলাকার মো. আমিনের মেয়ে। চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে তাদের বাসা। সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী সে।

বিজ্ঞাপন

এ ঘটনার পর ২ মে রাতেই পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে আটক করে। ৩ মে তাসফিয়ার বাবা বাদী হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- গ্রেফতার হওয়া তাসফিয়ার বন্ধু ও এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র আদনান মির্জা (১৬), সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ ও আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর