Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মান্নান খান দম্পতির মামলার শুনানি ৭ অক্টোবর


১ জুলাই ২০১৮ ১৬:১৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রাক্তণ গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান ও তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় অধিকতর চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ৭ অক্টোবর নির্ধারণ করেছেন আদালত।

রোববার (১ জুলাই) মামলা দুটি অধিকতর শুনানির জন্য নির্ধারিত ছিল। কিন্তু অসুস্থতার কারণে তারা আদালতে হাজির হতে পারেননি। তাই তার আইনজীবী সময়ের আবেদন করেন। এ জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

২০১৪ সালের ২১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে ৭৫ লাখ ৪ হাজার টাকার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলা দায়েরের তিন দিনের মাথায় ২৪ আগস্ট মান্নান খান ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকা তার স্ত্রী বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একই বছরের ২১ অক্টোবর মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর ২৩ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন হাসিনা সুলতানা।

২০১৫ সালের ১১ আগস্ট মামলাটি তদন্ত করে মান্নান খানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। অভিযোগপত্রে মান্নান খানের অবৈধ সম্পদের পরিমাণ বেড়ে যায়।

তাতে দেখা যায়, তার আয়বহির্ভূত সম্পদের পরিমাণ ২ কোটি ৬৬ লাখ ৭ হাজার টাকা এবং তিনি সম্পদের তথ্য গোপন করেছেন ৩১ লাখ ৪৫ হাজার টাকার।

২০১৫ সালের ৯ জুন তদন্ত শেষে হাসিনা সুলতানার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার টাকার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তদন্ত প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমআই

আবদুল মান্নান খান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর