Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাইফা’র মৃত্যু, মঙ্গলবার সাংবাদিক-জনতার সমাবেশ


২ জুলাই ২০১৮ ২০:৪৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ‘ভুল চিকিৎসায়’ সাংবাদিক কন্যা রাইফা খানের মৃত্যুর সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে সাংবাদিক-জনতার সমাবেশের ডাক দেওয়া হয়েছে। মঙ্গলবার (০৩ জুলাই) বিকেল তিনটায় চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এই সমাবেশ হবে।

সোমবার (০২ জুলাই) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

বিক্ষোভ সমাবেশে তিন দফা দাবি তুলে ধরা হয়েছে। দাবিগুলো হচ্ছে- শিশু রাইফা হত্যার সাথে জড়িত অবৈধ ও অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ করা, ভুল চিকিৎসা ও অবহেলায় রাইফা’র মৃত্যুর জন্য দায়ী চিকিৎসকদের শাস্তি এবং সাংবাদিকদের হুমকি-ধমকি প্রদানকারী ডা. ফয়সাল ইকবালের সনদ বাতিল ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিইউজে’র সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ ও রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম ও যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সাধারণ সম্পাদক শুকলাল দাশ ও যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, দৈনিক সমকালের ব্যুরো প্রধান সারোয়ার সুমন, সাংবাদিক মোস্তফা ইউসুফ।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন- নারী মুক্তিযোদ্ধা স্বপ্না দত্ত, আবৃত্তি সংগঠক রাশেদ হাসান, নাট্য সংগঠক সাইফুল আলম বাবু, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন, কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর,গণআজাদী লীগের চট্টগ্রাম আহবায়ক মাওলানা নজরুল ইসলাম আশরাফী, সাবেক ছাত্রলীগ নেতা আরশাদুল আলম বাচ্চু, আবুল হোসেন আবু, নুরুল আজিম রণি,  ঘাতক দালাল নির্মূল কমিটির সংগঠক শওকত বাঙালি।

বিজ্ঞাপন

হাসান ফেরদৌস সারাবাংলাকে বলেন, রাইফার মৃত্যু স্বাভাবিক নয়। ভুল চিকিৎসা ও অবহেলার মাধ্যমে রাইফাকে হত্যা করেছে চিকিৎসক নামধারী কিছু দুর্বৃত্ত। এই দুর্বৃত্তদের বিচার এবং তাদের হোতা ফয়সাল ইকবালের হাত থেকে চট্টগ্রামের চিকিৎসা খাতকে রক্ষায় আমরা সাংবাদিক-জনতার সমাবেশের ডাক দিয়েছি। এতে চট্টগ্রামের মুক্তিযুদ্ধের সপক্ষের প্রগতিশীল সকল রাজানৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের জনতাকে উপস্থিত থাকার আহ্বান জানাচ্ছি।

গলা ব্যাথায় আক্রান্ত দৈনিক সমকালের জেষ্ঠ্য প্রতিবেদন রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাফিয়াকে গত ২৮ জুন চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ জুন রাতে রাফিয়া মারা যায়। রুবেল খানের অভিযোগ, ডাক্তারদের ভুল চিকিৎসা ও অবহেলায় রাফিয়ার মৃত্যু হয়েছে।

এই ঘটনায় সাংবাদিকদের প্রতিবাদের মুখে পুলিশ কর্তব্যরত ডাক্তার ও নার্সকে আটক করলে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ফয়সাল ইকবাল থানায় গিয়ে তাদের ছাড়িয়ে আনেন। এসময় ফয়সাল ইকবাল সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন বলে অভিযোগ উঠে। তিনি সাংবাদিকদের কোন ধরনের চিকিৎসা না দেওয়ারও হুমকি দেন।

সারাবাংলা/আরডি/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর