Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার, পপুলারকে ২৫ লাখ টাকা জরিমানা


২ জুলাই ২০১৮ ২০:৩৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মেয়াদোত্তীর্ণ রাসায়নিক উপাদান (রিএজেন্ট) ব্যবহার করে বিভিন্ন ধরনের প্যাথলজিক্যাল পরীক্ষা করায় এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্যে রাখায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ লাখ জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২ জুলাই) বিকেল সাড়ে ৪টা প্রায় আড়াই ঘণ্টা অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে সহযোগিতা করে র‌্যাব-২ এর সদস্যরা।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সারাবাংলাকে বলেন, এর আগেও পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। তখন তারা প্রতিশ্রুতি দিয়েছিল, এই রকম ভুল তারা আর করবে না। এবার শেষ বারের মতো সতর্ক করা হয়েছে। আগামীতে অনিয়ম পাওয়া গেলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

সারোয়ার আলম বলেন, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করে পরীক্ষা করা হলে ভুল রিপোর্ট আসার সম্ভাবনা থাকে। তাদের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। এসব কারণে বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার প্রতি আস্থা হারাচ্ছে রোগীদের। ফলে বিদেশে চিকিৎসা করাতে যাওয়ার ঝোঁক বাড়ছে। আলটিমেটলি দেশের ক্ষতি হচ্ছে।

সারাাবাংলা/ইউজে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

পপুলার ডায়াগনস্টিক সেন্টার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর