Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার আপিল শুনানি পিছিয়ে ৮ জুলাই


৩ জুলাই ২০১৮ ১২:২৬

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল শুনানি পিছিয়ে আগামী ৮ জুলাই দিন ঠিক করেছেন হাইকোর্ট। আপিল শুনানি মুলতবি রাখতে খালেদা জিয়ার করা আবেদন নিষ্পত্তি করে মঙ্গলবার (৩ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আদেশ দেন।

৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টকে আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়ে আপিল বিভাগের দেওয়া রায়ের (রিভিউ)পুন: বিবেচনা চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আপিল বিভাগে দায়ের করা ওই রিভিউ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্ট আপিল  শুনানি মুলতবি রাখতে আবেদন জানান তারা। হাইকোর্ট ওই আবেদনের শুনানি শেষে বিষয়টি নিষ্পত্তি করে রোববার ৮ জুলাই আপিল শুনানির দিন ঠিক করে দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার একেএম এহসানুর রহমানসহ বিএনপিপন্থী আইনজীবীরা। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর, খালেদা জিয়ার বড় ছেলে ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে তাদের অর্থদণ্ডও দেওয়া হয়।

এ রায়ের পর হাইকোর্টে আপিল করে খালেদা জিয়া। এরপর আপিল দায়ের করেন ১০ বছরের কারাদণ্ড পাওয়া আসামী কাজী সলিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমদ।

সারাবাংলা/এজেডকে/এমএএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর