Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকারি কর্মকর্তাদের স্বচ্ছতা ও দায়বদ্ধতাকে গুরুত্ব দেওয়া হচ্ছে’


৩ জুলাই ২০১৮ ১৩:১০

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: সরকারি কর্মকর্তাদের কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সীমিত সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি- এপিএকে গুরুত্ব দিচ্ছে সরকার। এ চুক্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের আবশ্যিক ও কৌশলগত উদ্দেশ্যের আওতায় গৃহীত কার্যক্রমসমূহ এবং এ সকল কার্যক্রমের ফলাফল পরিমাপের জন্য কর্মসম্পাদন সূচক ও লক্ষ্যমাত্রা নির্ধারণকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে মন্ত্রণালয় ও বিভাগগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিং এ মন্ত্রি পরিষদের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এ সব কথা বলেন।

তিনি জানান, বরাবরের মতো চলতি অর্থবছরেও রূপকল্প ২০২১ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ৭ম পঞ্চবার্ষিক কর্মপরিকল্পনাসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প, পিপিপিএর আওতায় গৃহীত প্রকল্প এবং সরকারের সার্বিক উন্নয়ন অগ্রাধিকার সঙ্গে সঙ্গতি রেখে মাঠ প্রশাসনের প্রতিটি কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হবে।

এ লক্ষ্যে আগামী বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে শাপলা হলে মন্ত্রণালয় ও বিভাগসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাবাংলা/এইচএ/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর