Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারিকুলের মুক্তির দাবিতে আইন বিভাগের মানববন্ধন


৯ জুলাই ২০১৮ ১২:২৮

।। ঢাবি করেসপন্ডেন্ট।।
ঢাকা: কোটা সংস্কার আন্দোলন থেকে গ্রেফতারকৃত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তারিকুল ইসলামের ওপর নির্যাতন, মিথ্যা মামলা প্রত্যাহার ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছে আইন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

সোমবার (৯ জুলাই) সকাল দশটায় কাজী মোতাহার হোসেন ভবনের সামনে এ মানববন্ধন হয়। মানববন্ধনটিতে প্রায় আড়াইশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। গ্রেফতারকৃত তারিকুল বর্তমানে শাহবাগ থানায় ৫ দিনের রিমান্ডে আছেন। মানববন্ধনটিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নাইমা হক, অধ্যাপক ড. আসিফ নজরুল, তারিকুলের বাবা সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

অধ্যাপক নাইমা হক বলেন,‘তারিকুল এই বিভাগের শিক্ষার্থী। তাই শিক্ষার্থীদের এই ন্যায্য দাবির সাথে একমত হয়ে আমরা তাদের সাথে সংহতি জানাচ্ছি।’ অধ্যাপক আসিফ নজরুল জানান,তারিকুলকে একটি ন্যায্য দাবির আন্দোলন থেকে ছাত্রলীগ মারধর করে পুলিশের হাতে তুলে দিয়েছে। এরপরে একটি পুরোনো মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। যেটা পুরোপুরি অসঙ্গতিপূর্ণ। এ রকম একটি ঘটনায় আমরা বিবেকবান মানুষ হিসেবে চুপ করে থাকতে পারি না। ‘

তিনি আরো বলেন, সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে এরকম ঘটনা ঘটছে। ছাত্রলীগের মারধরে সাথে সাথে পুলিশী নির্যাতন চলছে। দ্রুত এসব বন্ধ করে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়া হোক।

তা‌রিকু‌লের বাবা ব‌লেন, তার ছে‌লে‌কে অন্যায়ভা‌বে গ্রেফতার করা হ‌য়ে‌ছে। তার ছে‌লে কো‌নো রাজনী‌তির স‌ঙ্গে সম্পৃক্ত ছিল না। তি‌নি তার ছে‌লের মু‌ক্তি দা‌বি ক‌রেন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র তারিকুলকে গত ২ জুলাই শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলন থেকে ছাত্রলীগ তুলে নিয়ে যায়। এরপর তাকে ঢাবি ভিসির বাসভবন ভাংচুর মামলায় কেরানীগঞ্জ থানায় গ্রেফতার দেখানো হয়।

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর