Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুর সিটিতে নির্বাচিত প্রার্থীদের গেজেট প্রকাশ


৯ জুলাই ২০১৮ ২১:২৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মেয়র, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত প্রার্থীদের গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সোমবার (৯ জুলাই) রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডলের সই করা এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে ইসি সচিবালয়ের উপসচিব ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, এখন মেয়র ও কাউন্সিলরদের শপথ আয়োজনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে গেজেটের কপি পাঠানো হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়রকে ও স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলর প্রার্থীদের শপথ পাঠ করাবেন। তিনি আরো বলেন, নির্বাচিতদের তালিকায় একজন মেয়র, ১৬ জন সংরক্ষিত কাউন্সিলর এবং ৫৪ জন সাধারণ কাউন্সিলরদের নাম ও ঠিকানা গেজেটে প্রকাশিত হয়েছে।

ইসি সূত্র জানায়, গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৪২৫টি কেন্দ্রের মধ্যে অনিয়মের অভিযোগে ৯টি কেন্দ্র স্থগিত করা হয়। আগামী ১৯ জুলাই এসব স্থগিত কেন্দ্রের মধ্যে আটটিতে ফের ভোট নেওয়া হবে।

ইসির তথ্য অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম ২ লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ ভোটের মধ্যে ৪১৬টি কেন্দ্রে ভোট পড়েছে ৬ লাখ ৫১ হাজার ৮ ভোট। সেই হিসেবে ভোট পড়ার হার ৫৮.৪৫% শতাংশ।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর