Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘনায় নিখোঁজ নটরডেমের ২ শিক্ষার্থী


১৫ জুলাই ২০১৮ ১০:০০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

আশুগঞ্জ : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোনারামপুর চর এলাকায় মেঘনা নদীতে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন ঢাকার মগবাজার এলাকার ইসরাকুল মেহরাব (২২) ও লক্ষ্মীবাজার এলাকার সানজিদা বিনতে তানভির প্রাপ্তি (২১)।

শনিবার (১৪ জুলাই) বিকেলে মেঘনা নদীতে নিখোঁজ হন মেহরাব ও প্রাপ্তি। এরা দুজনেই নটরডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ঢাকা থেকে নটরডেম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী শনিবার বিকেলে আশুগঞ্জ উপজেলার মেঘনার বুকে জেগে উঠা চরসোনারাম এলাকায় ঘুরতে আসেন। শিক্ষার্থীরা চরের বিভিন্ন এলাকা ঘুরে দেখার পর চরের উত্তর-পশ্চিম পাশে মেঘনা নদীতে গোসল করতে নামেন। গোসল করার একপর্যায়ে মোবাইল ফোনে সেলফি তোলার সময় প্রাপ্তি পানিতে কাত হয়ে পড়ে যান। প্রায় সঙ্গে সঙ্গেই তিনি স্রোতের টানে ভেসে যান। তাকে উদ্ধার করে ঝাঁপিয়ে পড়েন মেহরাব। কিন্তু তিনিও তীব্র স্রোতের টানে ভেসে পানিতে তলিয়ে যান। সঙ্গে থাকা বাকি পাঁচ শিক্ষার্থীও প্রাপ্তি ও মেহরাবকে উদ্ধার করতে নামলে তারাও স্রোতের টানে ভেসে যান। তবে স্থানীয়রা দ্রুত এই পাঁচজনকে উদ্ধার করতে পারলেও পাওয়া যায়নি মেহরাব ও প্রাপ্তিকে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের উদ্বার কাজ শুরু করেন।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হীরা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম তালুকদার পুরো ঘটনার তদরাকি করছেন।

বিজ্ঞাপন

মৌসুমী বাইন হীরা জানান, স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার কাজ শুরু করেছেন। এ ছাড়া ঢাকা থেকে ডুবুরিরা এসেও উদ্ধারকাজে অংশ নেবেন।

এর আগে শনিবার দুপুরে কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে মারা গেছে পাঁচ স্কুলছাত্র। রোববার (১৫ জুলাই) সকাল নাগাদ তাদের সবার লাশ উদ্ধার করা গেছে।

সারাবাংলা/এসএমএন/একে

নিখোঁজ মেঘনা নদী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর