Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুখোমুখি অবস্থানে ছাত্রলীগ-নিপীড়ন বিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা


১৫ জুলাই ২০১৮ ১২:১১

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ঢাকা : ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা পাল্টাপাল্টি মানববন্ধন করছেন।

রোববার (১৫ জুলাই) বেলা সাড়ে এগারটার দিকে, কেন্দ্রীয় শহীদ  মিনারের ১০ গজের ভেতরে দুই পক্ষের সদস্যরা মানববন্ধনে অংশ নেন। ঘটনাস্থলে উত্তেজনা বিরাজ করছে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও নিপীড়নের প্রতিবাদে উদ্বিগ্ন অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের পূর্বঘোষিত মানববন্ধন ছিল সকালে। তবে সকাল সাড়ে ১০টা থেকেই ছাত্রলীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশের মোতাহার হোসেন ভবনের সামনে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে যান। এসব প্ল্যাকার্ডে লেখা ছিল ‘গুজবে কান দেবেন না’সহ বিভিন্ন স্লোগান।

পরে নিপীড়ন বিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে শহীদ মিনারে এসে মানববন্ধন করেন। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আগের অবস্থানরত থেকে সরে এসে নিপীড়নবিরোধীদের মুখোমুখি দাঁড়িয়ে যান। এরপর দুই পক্ষই মাইক্রোফোনে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু করেন।

ছাত্রলগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন প্রচার সম্পাদক সাঈদ বাবু, আইন বিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়সহ বিভিন্ন হল সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

অন্যদিকে নিপীড়ণ বিরোধী শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষে উপস্থিত রয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজিমউদ্দিন খান, কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদের মাসহ অন্যরা।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর