Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবারের মেলায় ফ্ল্যাট বুকিং বেড়েছে, সন্তুষ্ট বিক্রেতারা


২৫ ডিসেম্বর ২০১৭ ১৪:৫২

সিনিয়র করসপন্ডেন্ট

এবারের মেলায় ভালো বিক্রি হয়েছে বলে জানিয়েছেন ফ্ল্যাট বিক্রেতারা। অনেক ডেভেলপারের ৪ থেকে ৫টি করে ফ্ল্যাট বিক্রি হয়েছে। এবার শুধু ক্রেতারাই মেলায় এসেছে বলে মনে করেন বিভিন্ন কোম্পানির বিক্রেতারা। মানুষের আগ্রহ আর নতুন ফ্ল্যাট বিক্রি বা বরাদ্দে সন্তুষ্ট তারা।

পাঁচদিন ব্যাপী চলমান রিহ্যাব ফেয়ারের শেষ দিনে মেলায় উপচে পড়া ভিড়। প্রতিটি স্টলের সামনেই ক্রেতা দর্শনার্থী লক্ষ্য করা গেছে। বিক্রেতারা বলছেন, আবাসন খাতের সংকট কেটে গেছে। ব্যাংক ঋণে সুদের হার কমা ও মানুষের ক্রয় ক্ষমতা বাড়ার কারণে নতুন করে ফ্ল্যাট ক্রয়ের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)-তে শুরু হওয়া পাঁচদিনের এই মেলার শেষ দিন ছিল সোমবার। মেলার শেষ দিন ও খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ‘বড় দিন’ হওয়ায় ক্রেতা দর্শনার্থীদের ভিড় অন্যদিনের চেয়ে ছিল বেশি।

মেলা ঘুরে জানা গেছে, এবার ফ্ল্যাট বুকিংয়ের সংখ্যা বেশি। প্রতীক ডেভেলপারস লিমিটেডের ৫টি ফ্ল্যাট বুকিং হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ (সেলস অ্যান্ড মার্কেটিং) নাদিম আহমেদ। সারাবাংলাকে তিনি বলেন, ‘এ বছর মেলায় ভালো সাড়া পেয়েছি।  ৫টি ফ্ল্যাট বিক্রি হয়েছে। আরো অনেকের সাথে চূড়ান্ত কথা হয়েছে।’ জানতে চাইলে তিনি আরও বলেন, ‘১২০০ থেকে ১৫০০ বর্গফুটের ফ্ল্যাট বিক্রি হয়েছে। দাম ৫৫ লাখ থেকে ৬৭ লাখ টাকা। তারা ১ লাখ টাকা করে বুকিং দিয়েছে। ২০১৮ সালের ডিসেম্বরে এসব ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার কথা রিয়েছে।’

এলিট প্রোপার্টিজেরও ৩টি ফ্ল্যাট বিক্রি হয়েছে বলে জানিয়েছন স্টলে কর্মরত মো. তরিকুল ইসলাম। সারাবাংলাকে তিনি বলেন, ‘বিক্রি হওয়া ফ্ল্যাট ১হাজার ৯০ বর্গফুট থেকে শুরু হয়ে ১৩০০ বর্গফুটের। দাম ৫২ থেকে ৫৭ লাখ টাকা। ক্রেতারা ৩০ শতাংশ টাকা দিয়ে ফ্ল্যাট বুকিং নিয়েছে। তিনি বলেন, ‘মেলায় এবার দর্শনার্থী কম। মূলত যারা ফ্ল্যাট বা প্লট কিনবে এবার মেলায় তারাই এসেছে।’

মেলায় এবার প্রিয় প্রাঙ্গণেরও তিনটি ফ্ল্যাট বিক্রি হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। এসব ফ্ল্যাট মালিবাগ, বসুন্ধরা ও উত্তরায় অবস্থিত। আকার ১৫০০ থেকে ২ হাজার বর্গরফুট। দাম ১কোটি ত্রিশ থেকে সর্বোচ্চ ২কোটি টাকা। এ সব তথ্য জানান প্রতিষ্ঠানটির সহকারী ম্যানেজার (সেলস অ্যান্ড মার্কেটিং) আমজাদ হোসাইন।

এছাড়া জেমস ডেভেলপমেন্ট লিমিটেডের এজিএম মনজুরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘গত ১৫ বছরের অভিজ্ঞতায় আমার মনে হচ্ছে আবাসন খাতে যে সংকট ছিল তা কেটে গেছে। বরং এখন ফ্ল্যাট বা প্লটের সংকট রয়েছে।’ কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘মানুষের আয় বেড়েছে। আবার ব্যাংক ঋণে সুদের হার কমেছে।’ তিনি আরও বলেন, ‘নতুন প্রকল্পের জন্য আমরা এখন জমি পাচ্ছি না। কিন্তু মানুষের চাহিদা অনেক বেশি।’

রিহ্যাব সুত্রে জানা গেছে, এবারের মেলায় সোমবার দুপুর পর্যন্ত ১৯ হাজার টিকেট বিক্রি হয়েছে। গতবার পাঁচ দিনের এই মেলায় এ সংখ্যা ছিল ২৫ হাজার। রাত পর্যন্ত তা পূর্ববর্তী বছরের রেকর্ড অতিক্রম করবে বলে ধারণা করছে আয়োজকরা।

সারাবাংলা/ইএইচটি/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর