Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫৫ শিক্ষার্থী ইইউ’র সম্মানজনক শিক্ষা বৃত্তি পেয়েছে


১৭ জুলাই ২০১৮ ১৯:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় ৫৫ জন বাংলাদেশি শিক্ষার্থী ইরাসমাস মানদাস স্কলারশিপ পেয়েছেন। ইইউ’র বাংলাদেশ রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক এই শিক্ষার্থীদের মঙ্গলবার এক অনুষ্ঠানের মাধ্যমে অভিনন্দন জানান।

রাষ্ট্রদূত রেনজি তেরিঙ্ক বলেন, এ স্কলারশিপ শিক্ষার্থীদের বৈশ্বিক পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়াতে সহায়তা করবে। বিশ্বে নেতৃত্ব দেওয়ার জন্য শিক্ষার্থীরা এই শিক্ষা কর্মসূচির মাধ্যমে নিজেদের গড়ে তুলতে পারবেন।

তিনি আরও বলেন, ‘শিক্ষা কর্মসূচির মাধ্যমে বিশ্বের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীরা একত্রিত হতে পারবে এবং বৈশ্বিক সংস্কৃতি, সামাজিকতা এবং অর্থনীতি সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞানলাভ করবে।’

ইইউ’র ঢাকা মিশন থেকে এক বার্তায় বলা হয়েছে, ৫৫ জন বাংলাদেশি শিক্ষার্থী ইইউ’র ইরাসমাস প্লাস (ইইউ’র শিক্ষার্থী উন্নয়ন বিষয়ক কর্মসূচি) স্কলারশিপ লাভ করেছে। ইরাসপাস স্কলারশিপ ইইউ’র একটি সম্মানজনক শিক্ষা সহায়তা কর্মসূচি। ইরাসমাস প্লাস স্কলারশিপের আওতায় ৫৫ জন শিক্ষার্থী স্নাতকোত্তর পর্যায়ের একাধিক ডিগ্রি লাভের (ডাবল মাস্টার্স) লাভের সুযোগ পাবে।

বার্তায় আরো বলা হয়, জাতিসংঘের সনদ অনুযায়ী ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন বিশ্ব গড়তে এই শিক্ষা কর্মসূচি সহায়তা করবে। সামাজিক বিজ্ঞান, রসায়ন (ন্যানো কেমিস্ট্রি), অর্থনীতি, খাদ্য বিজ্ঞান, স্বাস্থ্য, আইটি, বিচার এবং উন্নয়ন বিষয়ে এবার শিক্ষার্থীদের মাঝে ইরাসপাস প্লাস স্কলারশিপ দেওয়া হয়েছে।

সারাবাংলা/জেআইএল/একে


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর