Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবির লোক প্রশাসন বিভাগের এক যুগ পূর্তি পালিত


১৮ জুলাই ২০১৮ ২২:৪৪

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের এক যুগ পূর্তি হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৮ জুলাই) বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘গভর্নেন্স এ্যান্ড পাবলিক সারভিস ডেলিভারি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এক যুগ পূর্তিতে উপাচার্য বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের শুভেচ্ছা জানান।

প্রধান অতিথির বক্তেব্যে উপাচার্য বলেন, বিগত এক যুগে এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সরকারি ও বেসরকারি পর্যায়ে সরকারের নীতি নির্ধারণ ও সুশাসন প্রতিষ্ঠায় প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। লোক প্রশাসন বিভাগ, শিক্ষার্থীদের সুশাসন প্রতিষ্ঠায় নানা কৌশল ও পদ্ধতি শেখায়।

উপাচার্য সুশাসন প্রতিষ্ঠার জন্য শুদ্ধাচারের কৌশল প্রচলনের আহ্বান জানান। তিনি আরো বলেন, সব প্রতিষ্ঠানে বার্ষিক কর্মসম্পাদনা ও মূল্যায়ন রীতি চালু করা উচিত। এতে লক্ষ্য অর্জনে নতুন নতুন পদ্ধতি গ্রহণ করা যায়।

বিভাগীয় সভাপতি জেবউননেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর প্রো-উপাচার্য অধ্যাপক আবুল কাশেম মজুমদার, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, সেমিনারের আহবায়ক নুরুল আমিন প্রমুখ।

সারাবাংলা/টিআই/এনএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর