Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এসএসসির ফরম পূরণে বাড়তি ফি কেন বেআইনি নয়’


২৮ নভেম্বর ২০১৭ ০৯:৪৭

সারাবাংলা প্রতিবেদক

হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর স্কুল অ্যান্ড কলেজের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণ বাবদ বাড়তি ফি আদায় কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে রুল জারি করেছে হাইকোর্ট।

সেই সঙ্গে অতিরিক্ত ফি আদায় করায় ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ, গর্ভনিংবডির সভাপতি ও সেক্রেটারির বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা আগামী ৪ জানুয়ারি সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে জানাতে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

এছাড়া আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, হবিগঞ্জের জেলা প্রশাসক, শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট ৯ জনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ২৩ নভেম্বর হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীর বাবা জালাল উদ্দিন খান এ রিট দায়ের করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জহির উদ্দিন লিমন।

তিনি সারাংবালাকে জানান, এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত ফি আদায় করায় ওই স্কুলেরই এক অভিভাবক এ রিট দায়ের করেন। আদালত থেকে বলা হয়, ফি সংক্রান্ত বিষয়ে ২০১৪ সালের একটি আদেশ রয়েছে। তাই আদালত আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে স্ব-প্রণোদিত হয়ে এই রুল জারি করেন।

সারাবাংলা/এডেককে/মাজেহ/নভেম্বর২৮,২০১৭


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর