Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃক্ষরোপণে পুরস্কার, এমপি ফজলে করিমকে সংবর্ধনা


২১ জুলাই ২০১৮ ১৩:৪৫

।। সারাবাংলা ডেস্ক ।।

চট্টগ্রাম ব্যুরো : বৃক্ষরোপণে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করায় রাউজানের সংসদ সদস্য এবং রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম সমিতি ওমান।

সমিতির সভাপতি লায়ন মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার রাউজানে এবিএম ফজলে করিমের বাসভবনে গিয়ে তাকে ফুলেল অভিনন্দন ও শুভেচ্ছা জানায়। এসময় সমিতির সহ-সভাপতি জসীম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, কার্যকরী সদস্য আবদুল করিম ও শাহদাত হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

লায়ন মোহাম্মদ ইয়াছিন চৌধুরী বলেন, ‘সবুজ ও পরিছন্ন রাউজানের স্বপদ্রষ্টা এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বৃক্ষরোপণের পর পর তিন বার জাতীয় স্বর্ণপদক অর্জন করে বিরল রেকর্ডই শুধু করেননি সেই সাথে রাউজান উপজেলাকে উচ্চ মর্যাদার আসনে বসিয়েছেন।’

সমিতির নেতাদের উদ্দেশ্যে সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেন ‘প্রত্যেকটি মানুষের দায়িত্ব পরিবেশ রক্ষায় এবং ফলমূল উৎপাদনের লক্ষ্যে বৃক্ষরোপণ করা। রাউজানবাসী তা করে দেখিয়েছে এবং শ্রেষ্ঠ হয়ে সারাদেশকে আলোড়িত করেছে। এই পুরষ্কারপ্রাপ্তি বৃক্ষরোপণে মানুষকে আরো বেশি অনুপ্রাণিত করবে নিঃসন্দেহে।’

২০১৭ সালে বৃক্ষরোপণে সারাদেশের মধ্যে শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করে রাউজান উপজেলা। এই কৃতিত্বের জন্য স্থানীয় সংসদ ফজলে করিম চৌধুরীকে বুধবার (১৮ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ‘স্বর্ণপদক’ দেন।

এ নিয়ে তিনবার প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় পুরস্কার নিলেন এবিএম ফজলে করিম চৌধুরী। গত বছর তিনি অর্জন করেছিলেন ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার’। এছাড়া বৃক্ষরোপণে জাতীয় পুরস্কার অর্জন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ক্রেস্ট ও স্বর্ণপদক নিয়েছিলেন তিনি।

সারাবাংলা/এসএমএন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর