Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা: ‍মিছিলের নেতৃত্বে ছিলেন এমপিরাই


২১ জুলাই ২০১৮ ২২:২৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণসংবর্ধনা সংগঠনের নিজ নিজ সংগঠনের শক্তির মহড়া দিয়েছে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এতে পিছিয়ে ছিলেন না দলের বর্তমান সংসদ সদস্যসহ আগামী জাতীয় নির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশীরা। হাজার হাজার নেতাকর্মী নিয়ে সংবর্ধনাস্থলে মিছিল নিয়ে আসার পথেও নেতৃত্ব দেন তারা।

শনিবার (২২ জুলাই) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ’ অ্যাওয়ার্ড অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি প্রাপ্তিতে প্রধানমন্ত্রীকে এই গণসংবর্ধনার আয়োজন করে আওয়ামী লীগ।

গণসংবর্ধনা ঘিরে সকাল সাড়ে দশটা থেকে সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে জনস্রোত শুরু হয়। বেলা ১১টার আগেই সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন রমনা কালী মন্দির গেট, বাংলা একাডেমি গেট ও তিন নেতার মাজার গেটে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা অবস্থান নেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে নেতাকর্মীরা মাথায় হলুদ ক্যাপ ও সবুজ টি-শার্টে সুসজ্জিত হয়ে সংবর্ধনাস্থলে উপস্থিত হয়।

অপরদিকে, লাল ক্যাপ ও লাল টি-শার্টে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সংবর্ধনা সফলে যোগ দেন। যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ভিন্ন রঙ ছাড়াও নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে উপস্থিত হয় উভয় সংগঠনের নেতাকর্মীরা। এতে সংবর্ধনাস্থলে ভিন্নমাত্রা রূপ লাভ করে। এছাড়াও মহিলা আওয়ামী লীগের মহানগরের নেতাকর্মীরা লাল-সাদা রঙয়ের শাড়িতে উদ্যানে উপস্থিত হন।

পাশাপাশি ক্ষমতাসীন দলের বর্তমান এমপি ও মনোনয়নপ্রত্যাশীরা সংবর্ধনা সফলে নিজ নিজ শক্তির জানান দিতে কর্মী-সমর্থকদের বিশাল বিশাল বহর নিয়ে আসেন। সেসব মিছিলে মনোনয়নপ্রত্যাশী প্রার্থীর ছবিযুক্ত টি-শার্ট শোভা পায় কর্মী-সমর্থকদের গায়ে। প্ল্যাকার্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ছবি সংবলিত ফেস্টুনও দেখা যায় শোডাউনের বহরে।

দুপুর সাড়ে ১২টার দিকে বিশাল বহর নিয়ে প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থলে যোগ দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের কর্মী-সমর্থকরা।

দুপুর ১টার দিকে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বেও ১০/১৫ হাজার নেতাকর্মী প্রধানমন্ত্রীর সংবর্ধনায় যোগ দেন। বিশাল মিছিল নিয়ে সেগুনবাগিচা থেকে শুরু করে মৎস্যভবন মোড়, দোয়েল চত্বর হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন এ সংসদ সদস্য।

এসময় গোলাম দস্তগীর গাজী সাংবাদিকদের বলেন, ‘শুধু আমাদের রুপগঞ্জ থেকে প্রায় ১০/১৫ হাজার লোকজন এসেছে। শুধু একটা উপজেলা থেকে এতো লোক এসে গেছে। তাহলে পুরো বাংলাদেশ থেকে কত লোক এসেছে আপনারা বুঝতেই পারছেন। আজকের সংবর্ধনা জনস্রোতে পরিণত হয়েছে।’

এছাড়াও বর্তমান সংসদ সদস্যদের মধ্যে সাবের হোসেন চৌধুরী, ইলিয়াছ উদ্দিন মোল্লা, আসলামুল হকসহ ঢাকার আশপাশের অনেকেই নেতাকর্মীদের বিশাল বিশাল বহর নিয়ে সংবর্ধনায় যোগ দেয়।

আগামীতে মনোনয়নপ্রত্যাশী অনেকেও শোডাউনও ছিল চোখে পড়ার মতো। কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল, ঢাকা-১৯ আসনে মনোনয়নপ্রত্যাশী ফারুক হাসান তুহিন, ঢাকা-৬ আসনের মনোনয়নপ্রত্যাশী ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামের শোডাউন ছিল চোখে পড়ার মতো।

সংবর্ধনায় যোগ দিতে আসা নেতাকর্মীরা উৎসব আমেজে ঢাক-ঢোলের তালে, ব্যান্ড পার্টির গান-বাজনায় তালে তালে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘নৌকায় ভোট দিন, শেখ হাসিনার সালাম নিন’, স্লোগানে মুখর ছিলেন।

সারাবাংলা/এনআর/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর