Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুয়েটে পোস্টার প্রেজেন্টশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি


২১ জুলাই ২০১৮ ২২:১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

ঢাবি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ম্যাটেরিয়ালস কার্নিভাল ২০১৮ এর পোস্টার প্রেজেন্টশন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ইউনিভার্সিটির ‘টিম আলকেমি’। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয় যথাক্রমে বুয়েটের টিম এফারভিসেন্ট এবং টিম অক্টাভিয়াস।

শনিবার (২১ জুলাই) সন্ধ্যায় বুয়েট অডিটোরিয়ামে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিবিএল গ্রুপের পরিচালক এএনএম আনোয়ারুল আজিম। বিশেষ অতিথি ছিলেন ডিবিএল সিরামিক্স-এর এজিএম মো. বায়াজেদ বাশার।

এতে সভাপতিত্ব করেন এমএমই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফাহমিদা গুলশান। চাম্পিয়ন দল ‘টিম আলকেমি’কে ৩০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। রানার্স আপ দল দু’টিকে যথাক্রমে ১৮ হাজার ও ১২ হাজার টাকা করে প্রাইজমানি দেওয়া হয়।

পুরস্কার বিতরণী শেষে এমএমই বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

দুই দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে বর্ণাঢ্য র‌্যালি, ইন্টার কলেজ এসটিইএম অলিম্পিয়াড ও আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার উপস্থাপন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আয়োজনের প্রথম দিনে অনুষ্ঠিত হয় ‘সেমিনার অন হায়ার স্টাডিজ’ এবং ‘সেমিনার অন জব অপরচুনিটিস ফর এমএমই গ্রাজুয়েটস ইন বাংলাদেশ।’ সেমিনার অন হায়ার স্টাডিজ-এর আলোচ্য বিষয় ছিল বস্তু ও ধাতব কৌশলের শিক্ষার্থীদের গ্রাজুয়েশন শেষে হায়ার স্টাডিজের ক্ষেত্র এবং তাদের বর্তমান বিশ্বের প্রেক্ষাপটে পড়াশুনা ও গবেষণার সুযোগ-সুবিধা।

প্রধান বক্তা ছিলেন ড. জাকারিয়া কাদের। তিনি বর্তমানে অস্ট্রেলিয়ার কার্টিন ইউনিভার্সিটিতে মাইক্রোস্কোপি অ্যান্ড মাইক্রোঅ্যানালাইসিস ফ্যাসিলিটিতে কর্মরত।

সেমিনার অন জব অপরচুনিটিস ফর এমএমই গ্রাজুয়েটস ইন বাংলাদেশ-এ বর্তমান বাংলাদেশে এমএমই গ্রাজুয়েটদের চাকরির সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বস্তু ও ধাতব কৌশল বিভাগের শিক্ষক ড. মো. মোহর আলী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের সভাপতি ড. জালাল উদ্দিন। এতে সভাপতিত্ব করেন বস্তু ও ধাতব কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফাহমিদা গুলশান।

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর